ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক:

৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০২

শ্রীলঙ্কার লিড ১৫০ পেরোল

1011_photo-1517630301.jpg
চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশকে ভালোই ভুগিয়েছেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। মাত্র তিন উইকেট হারিয়েই স্কোরবোর্ডে জমা করে ফেলেছিলেন ৫০৪ রান। আজ চতুর্থ দিনে দ্বিতীয় সেশনের খেলায় বাংলাদেশকে ছাড়িয়ে ১৫১ রানের লিড নিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। হারিয়েছে মোট ছয়টি উইকেট। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার সময় লঙ্কানদের স্কোর : ৬৬৪/৬।

আজ চতুর্থ দিনের খেলায় বাংলাদেশ বল হাতে চতুর্থ সাফল্যটি পেয়েছে প্রথম সেশনেই। ১০৯ রান করা রোশেন সিলভাকে সাজঘরে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ১০৯ রান করে আউট হয়েছেন রোশেন। লঙ্কান অধিনায়ক চান্দিমাল অবশ্য আরও কিছুক্ষণ ভুগিয়েছেন বাংলাদেশের বোলারদের। পঞ্চম উইকেটে নিরোশান ডিকওয়েলাকে সঙ্গে নিয়ে তিনি গড়েছিলেন ৬৩ রানের জুটি। ৬২ রান করে ডিকওয়েলাও হয়েছেন মিরাজের শিকার। চান্দিমালের ব্যাট থেকে এসেছে ৮৭ রানের অধিনায়কোচিত ইনিংস।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানেই এক উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। তবে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই সেই প্রাথমিক ধাক্কা সামলে নিয়েছিল লঙ্কানরা। দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। দুজনেই পূর্ণ করেছেন শতক।

গতকাল তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের শুরুতে ডি সিলভাকে আউট করে লঙ্কান প্রতিরোধ ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। ১৭৩ রান করে আউট হয়েছেন ডি সিলভা।

দ্বিশতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে মেন্ডিসকেও। ১৯৬ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। চতুর্থ উইকেটে আবার ১৩৫ রানের জুটি গড়েছিলেন দিনেশ চান্দিমাল ও রোশেন সিলভা। চতুর্থ দিনের চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই শতকের দেখা পেয়েছিলেন ধনঞ্জয়। তৃতীয় দিনের শুরুতেই তাঁর পাশে নাম লিখিয়েছেন কুশল মেন্ডিস। ১৭৩ রান করে দ্বিশতকের পথেই হাঁটছিলেন ধনঞ্জয়। কিন্তু তাঁকে সেখানেই থামিয়ে দিয়েছেন মুস্তাফিজ। আর মেন্ডিস পৌঁছে গিয়েছিলেন দ্বিশতকের আরো কাছে। কিন্তু ১৯৬ রানের মাথায় তাঁকে আউট করেছেন তাইজুল ইসলাম।