ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

সিলেট প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০১৯, ১৭:০১

ঐক্যফ্রন্ট অটুট আছে : মির্জা ফখরুল

10303_380504_16.jpg
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়’ বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জবরদখলদারি সরকার বাংলাদেশের জনগণের অধিকারকে হরণ করে নিয়ে গেছে। তারা সংবিধান লঙ্ঘন করেছে। তিনি আরো বলেন, সারাদেশেই সকলের চোখে-মুখে শোকের চিত্র ফুটে উঠেছে। এর কারণ জনগণ তাদের অধিকার প্রয়োগ করতে পারেনি।

সোমবার দুপুরে সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব। এসময় উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, উপজেলা নির্বাচন কিংবা স্থানীয় সরকার নির্বাচনগুলো সরকারের পরিবর্তন ঘটায় না। তাই এই নির্বাচনগুলো খুব একটা মুখ্য ব্যাপার না। জাতীয় নির্বাচনকে বাতিল করার দাবি জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বারবার বলছি যে, গত জাতীয় নির্বাচন বাতিল করলে হতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের রায়ের মাধ্যমে একটি প্রতিনিধিত্বশীল সরকার গঠন করতে হবে। সবচেয়ে বড় কথা হচ্ছে নির্বাচন হতে হবে সুষ্ঠু ও গ্রহণযোগ্য এবং সকল দলের অংশগ্রহণে।

নির্বাচন কমিশনের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে যে নির্বাচন কমিশন আছে- বাংলাদেশসহ গোটা পৃথিবীই দেখেছে যে কতোটা অযোগ্য এ নির্বাচন কমিশন। তাদের কোন যোগ্যতাই নেই নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার। এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন কি রকম হবে এই ধরনের প্রশ্নেরই এখন আর কোন প্রয়োজনই নেই।

জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ঐক্যফ্রন্ট অটুট আছে। রাজনৈতিক দলগুলোর পরস্পরের কিছুটা অমিল থাকতেই পারে, এটাই স্বাভাবিক; কিন্তু ঐক্যফ্রন্টের মধ্যে কোন ঝামেলা নেই।

এর আগে সোমবার বেলা পৌনে বারোটার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে করে তিনি কয়েকজন ঐক্যফ্রন্ট নেতাকে সাথে নিয়ে সিলেট পৌঁছেন। তার সাথে সিলেট সফরে রয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, মহাসচিব হাবিবুর রহমান বীর প্রতীক, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবসহ শীর্ষ কয়েকজন নেতা।