ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএন বিডি, ঢাকা

১৬ জানুয়ারি ২০১৯, ১০:০১

প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবির আর নেই

10370_kabir.jpg
বাংলাদেশের সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনের নেতা, প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে জ্যেষ্ঠ এই সাংবাদিকের জীবনাবসান ঘটে।

আমানুল্লাহ কবীর শেষ সময়ে অনলাইনভিত্তিক সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। আমানুল্লাহ কবীরের ছেলে শাতিল কবীরের বরাতে এই তথ্য দিয়েছে সংবাদপত্রটি।

আমানুল্লাহ কবীর বেশ কিছুদিন ধরেই ডায়াবেটিস ও লিভারের জটিলতায় ভুগছিলেন। অসুস্থতা নিয়ে দুই সপ্তাহ আগে শ্যামলীর ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক এই সভাপতি। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে বিএসএমএমইউতে নেওয়া হয়।

আমানুল্লাহ কবীর ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক আমার দেশ-এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও ইংরেজি দৈনিক ডেইলি স্টার-এর বার্তা সম্পাদক ছিলেন।