ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি ২০১৯, ১৭:০১

পাহাড় টপকে মাশরাফির রংপুরের দারুণ জয়

10462_mmm.jpg
জ্বলে উঠলেন সাব্বির রহমান। তাঁর অসাধারণ একটি ইনিংসের ওপর ভর করে সিলেট সিক্সার্স পাহাড়সম ১৯৪ রান গড়ে। কিন্তু এই বিশাল লক্ষ্য টপকে গেল মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। বিপিএলের এই ম্যাচে তারা চার উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে।

আজ শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এই ম্যাচ জিতে তিন ম্যাচ পর জয়ে ফিরেছে রংপুর রাইডার্স। দলের ঝুলিতে কোনো রান যোগ না হওয়ার আগে ওপেনার ক্রিস গেইল সাজঘরে ফিরলেও এলেক্স হেলস (৩৩), রাইলি রুশো (৬১) ও এবি ডি ভিলিয়ার্সের (৩৪) মতো ব্যাটসম্যানদের দৃঢ়তায় গতবারের চ্যাম্পিয়নরা দারুণ জয় তুলে নিয়েছে।

ফর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখে পেসার তাসকিন আহমেদ চার ওভার বল করে ৪২ রান দিয়ে চার উইকেট তুলে নিয়েও পারেননি দলের হার এড়াতে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সিলেটেরও শুরুটা ভালো হয়নি। দলীয় ১৩ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। এর পরই ব্যাট হাতে রুখে দাঁড়ান তরুণ এই হার্ডহিটার ব্যাটসম্যান। নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে শুধু দলের ঝুলিটাকেই সমৃদ্ধ করেননি, অনেকদিন পর খেললেন দরুণ একটি ইনিংস।

শফিউল ইসলামের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে সাব্বির খেলেন ৮৫ রানের চমৎকার একটি ইনিংস। ৫১ বল খরচায় পাঁচটি চার ও ছয়টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি। আর ২৭ বলে ৪৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

রংপুর অধিনায়ক মাশরাফি চার ওভার বল করে ৩১ রান দিয়ে দুই উইকেট নিয়েও পারেননি প্রতিপক্ষের বড় সংগ্রহের পথে বাধা হতে।

এই জয়ে সাত ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে রংপুর তৃতীয় স্থানে উঠে গেছে। আর সিলেট সমান ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে রয়েছে ষষ্ঠ স্থানে রয়েছে।