ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

কক্সবাজার প্রতিনিধি

২১ জানুয়ারি ২০১৯, ১২:০১

গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

10513_ততততত.jpg
কক্সবাজারের টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ আজও শীর্ষ এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মো. শামশুল প্রকাশ বার্মায়া শামশু হ্নীলা পশ্চিম সিকদারপাড়ার মো. হোসেনর ছেলে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ ১০টি মামলা রয়েছে। তাকে নিয়ে ইয়াবা উদ্ধারে গেলে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

পুলিশের ভাষ্যমতে, রোববার শামশুকে গ্রেফতার করা হয়। এরপর সে জিজ্ঞাসাবাদে জানায় তার কাছে ইয়াবা মজুদ আছে। পরে রাতে তাকে নিয়ে পুলিশের একটি টিম টেকনাফের দমদমিয়া চেকপোস্ট সংলগ্ন এলাকায় ইয়াবা উদ্ধারে গেলে শামশুর দলের লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়।

এ সময় আত্মরক্ষার্থে পুলিশও ৪০ রাউন্ড গুলি চালায়। পরে তারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় শামশুকে উদ্ধার করা হয়। তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় এসআই রাসেল, এএসআই মো. ফয়েজ ও মো. আমির নামে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তাদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ জানান, গোলাগুলির ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, ২টি দেশীয় বন্দুক ও ১২ রাউন্ড গুলি এবং ৪০ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রোববার ভোরেও টেকনাফের জালিয়াপাড়ায় বিজিবি-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ডন খ্যাত মোস্তাক ওরফে মুছু নিহত হন।