ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএনবিডি, ঢাকা

২৯ জানুয়ারি ২০১৯, ১১:০১

চলন্ত বাসে ডাকাতি করে যাত্রীদের মালামাল লুট

10766_1.jpg
ঢাকার আশুলিয়ায় একটি চলন্ত যাত্রীবাহী বাস ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় যাত্রীবেশী ডাকাতরা যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল ও নগদ অর্থ লুট করেছে।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক ও বাসটি উদ্ধার করেছে পুলিশ। তবে প্রাথমিকভাবে আটক ব্যক্তির পরিচয় গোপন রেখেছে পুলিশ।

সোমবার রাতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় এ ঘটনা ঘটে।

ওই বাসের এক যাত্রী জানান, সোমবার রাত ৯টার দিকে ঢাকার গাবতলী থেকে ১০-১২ জন যাত্রী নিয়ে কুড়িগ্রামের উদ্দেশে ছেড়ে আসে বাসটি। বাসটি নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা এলাকায় পৌঁছে ইউটার্ন নিয়ে আবারও উল্টো দিকে আসতে থাকে। এ সময় বাসের যাত্রীরা ঘুমিয়ে থাকায় ব্যাপারটি বুঝতে পারেনি। এরপর বাইপাইল এলাকায় যাত্রীবেশে ৮-১০ জন বাসে উঠে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় চলন্ত বাসে তাদের মারধর করে মোবাইল, নগদ অর্থ ও মালামাল লুট করতে থাকে ডাকাতরা।

ওই যাত্রী আরো জানান, বাসটি পল্লীবিদ্যুৎ এলাকায় পৌঁছালে তাদের চিৎকারে আশপাশের লোকজন বাসটির গতিরোধ করতে সক্ষম হয়। এ সময় বাসের চালক ও হেলপারসহ ডাকাতরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্দেহভাজন একজনকে আটক করে ও বাসটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে আশুলিয়ার থানার পরিদর্শক (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, এটি ডাকাতি না অন্য কোনো ঘটনা তা তদন্ত সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে।