ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএনবিডি, ঢাকা:

৩০ জানুয়ারি ২০১৯, ২১:০১

জাতীয় ঐক্যফ্রন্ট ১০০ ভাগ ঐক্যবদ্ধ: ড. কামাল

10819_oikkofront.jpeg
জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট ১০০ ভাগ ঐক্যবদ্ধ আছে। এ ছাড়া তিনি বলেন, ঐক্যবদ্ধ হয়ে লক্ষ্য অর্জন করা সম্ভব।

আজ বুধবার বিকেলে মতিঝিলের আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দলের জাতীয় কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি সভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন এসব কথা বলেন। জাতীয় ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে কি না, জানতে চান সাংবাদিকেরা। কামাল হোসেন বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট তো ১০০ ভাগ ঐক্যবদ্ধ আছে। আমাদের ঐক্য তো ১৬ কোটি মানুষকে নিয়ে।’

গণফোরামের দুজন সদস্যের শপথ নেওয়া প্রসঙ্গে জানতে চাইলে দলটির সভাপতি বলেন, এসব বিষয়ে পরে সংবাদ সম্মেলন করে জানানো হবে। এ ছাড়া আজ একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন ছিল। সংসদ বিষয়ে প্রশ্ন করা হলে কামাল হোসেন বলেন, কী হচ্ছে না হচ্ছে তিনি খোঁজ রাখছেন। এসব বিষয়ে পরে আলোচনা করে জানানো হবে।

জাতীয় ঐক্যের ওপর জোর দিয়ে কামাল হোসেন বলেন, জাতীয় ঐকমত্যে যেগুলো আছে সেগুলো তুলে ধরে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। জাতীয় সংগঠনের মাধ্যমে জাতীয় লক্ষ্য অর্জন সম্ভব বলে উল্লেখ করেন। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি ঐক্যবদ্ধ হয়ে লক্ষ্য অর্জন করা সম্ভব।’ এ ছাড়া জেলায় জেলায় সবাইকে সংগঠিত করা হবে বলেও জানান।
প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, রেজা কিবরিয়া, মোকাব্বির খান প্রমুখ।

ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করা গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান সম্প্রতি বলেছেন, তাঁরা সংসদে যাওয়ার ব্যাপারে ইতিবাচক। তবে ড. কামাল এ ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানাননি। ঐক্যফ্রন্টের অন্যতম দুটি শরিক বিএনপি ও গণফোরামের সিদ্ধান্ত সংসদে না যাওয়ার। বিএনপি থেকে নির্বাচিত ৬ সদস্যের কেউই দলীয় অবস্থানের বাইরে গিয়ে কোনো কথা বলেননি।