ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

আন্তর্জাতিক ডেস্ক

৩১ জানুয়ারি ২০১৯, ০৯:০১

আমেরিকা পরাজিত হবে: প্রেসিডেন্ট রুহানি

10830_111111.jpg
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি আমেরিকা ও তার আঞ্চলিক প্রতিক্রিয়াশীল মিত্র দেশগুলোর হুমকির মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকার জন্য তার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে যে কঠিন অর্থনৈতিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা ঐক্যবদ্ধ ও সংহত থাকার মাধ্যমে কাটিয়ে ওঠা সম্ভব।

প্রেসিডেন্ট রুহানি রাজধানী তেহরানের অদূরে ইমাম খোমেনী (রহ.)’র মাজার জিয়ারত করতে গিয়ে এ আহ্বান জানান। এ সময় তিনি মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ইমাম খোমেনী ও শহীদদের আদর্শের প্রতি আনুগত্যের শপথ পুনর্ব্যক্ত করেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, “আজ আমাদেরকে আমেরিকা ও তার সমর্থকদের পাশাপাশি মধ্যপ্রাচ্যের প্রতিক্রিয়াশীল সরকারগুলোর বিরুদ্ধে ঐক্যবদ্ধ ফ্রন্ট গড়ে তুলতে হবে। আমরা যদি সংহতি ধরে রাখতে পারি তাহলে আমরা সমস্যা কাটিয়ে উঠতে পারব।”

হাসান রুহানি বলেন, “ইরান বর্তমানে গত ৪০ বছরের মধ্যে সবচেয়ে কঠিন অবরোধ ও চাপের মুখে রয়েছে। কিন্তু তা সত্ত্বেও আল্লাহ চাইলে আমরা এই সংকট কাটিয়ে উঠতে পারব।” ইরানের প্রেসিডেন্ট বলেন, “আজ গোটা বিশ্ব আমাদের দেশের বিরুদ্ধে আমেরিকার বিদ্বেষী আচরণের নিন্দা জানাচ্ছে।” ইরানের ওপর অর্থনৈতিক চাপ প্রয়োগের এই খেলায় আমেরিকা পরাজিত হবে বলেও তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।