ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

স্পোর্টস ডেস্ক

২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০২

খুলনাকে হারিয়ে শেষ চারে সাকিবের ঢাকা

10883_ততত.jpg
প্লে অফ পর্বে খেলতে হলে এই ম্যাচটিতে জয়ের কোনো বিকল্প ছিল না ঢাকা ডায়নামাইটসের। বাঁচা-মরার এই লড়াইয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছে সাকিব আল হাসানের দল। তারা ৬ উইকেটের বড় ব্যবধানে খুলনা টাইটানসকে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করে।

আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে খুলনা গড়ে মাত্র ১২৩ রান। এর জবাবে চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে ঢাকা।  

এই ম্যাচ জিতে ঢাকা শেষ দল হিসেবে প্লে অফ পর্বে ওঠে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রাজশাহী কিংসকে টপকে শেষ চারে জায়গা করে নেয়। সমান পয়েন্ট ছিল মেহেদী হাসান মিরাজের দলেরও, কিন্তু রানরেটে পিছিয়ে থেকে শেষ চারের আগেই ছিটকে পড়ে তারা।

এর আগে শেষ চারে জায়গা করে নেয় রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চিটাগং ভাইকিংস। আসর থেকে বিদায় নেয় সিলেট সিক্সার্স ও খুলনা টাইটানস।

শেষ চারে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। দুটি ম্যাচই হবে আগামী ৪ ফেব্রুয়ারি।

এদিন খুলনা প্রথমে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং ব্যর্থতা দেখিয়েছে। দলটির পক্ষে সর্বোচ্চ সংগ্রহ ডেভিড উইসির। তিনি করেন ২৭ বলে ৩০ রান। এ ছাড়া আর কেউই খুব একটা সুবিধা করতে পারেননি। তাই দলেরও বড় সংগ্রহ গড়া সম্ভব হয়নি।

জবাবে উপুল থারাঙ্গা (৪২) ও সুনীল নারিনের (৩৫) ব্যাটে ভর করে ঢাকা সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে। তবে নারিনের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার জয়টা দ্রুত হয়েছে। তিনি মাত্র ১৩ বলে এই ৩৫ রান করেন।