ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএন বিডি, ঢাকা

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২

এখন বিকাশে দেয়া যাবে বিটিসিএল এর বিল

10987_BTCL_bKash.jpg
বিকাশে বিটিসিএল এর বিল পরিশোধ সুবিধা চালু করতে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এর সাথে রাষ্ট্রীয়  মালিকানাধীন টেলিফোন সেবাদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লি: (বিটিসিএল) এর একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় বিটিসিএল গ্রাহকরা তাদের বিকাশ একাউন্টের মাধ্যমে যেকোন সময় দেশের যেকোন স্থান থেকে বিলের পরিমান জানার এবং তা পরিশোধ করার সুযোগ পাবেন।

সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিটিসিএল এর প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে বিটিসিএল এর ম্যানেজিং ডিরেক্টর হারুন অর রশীদ এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর চুক্তি বিনিময় করেন। বিকাশের চিফ এক্সর্টানাল অ্যান্ড কর্পোরেট অফিসার মেজর জেনারেল শেখ মো: মনিরুল ইসলাম (অবঃ), চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং বিটিসিএল এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরগণ সহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই চুক্তির ফলে বিটিসিএল এর ৭ লাখ গ্রাহক  বিকাশ অ্যাপের ‘বিল পে’ অপশন থেকে খুব সহজেই বিলের পরিমান জানতে এবং বিল পরিশোধ করতে পারবেন। অ্যাপের পাশাপাশি ইউএসএসডি চ্যানেলের মাধ্যমেও গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন ।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ-বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে ২০১১ সাল থেকে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) বাংলাদেশের সবচেয়ে বড় ল্যান্ডলাইন টেলিফোন সেবাদানকারী প্রতিষ্ঠান। কপার কেবল, মাইক্রোওয়েভ লিংক, স্যাটেলাইট লিংক, অপটিক্যাল ফাইবার নেটওর্য়াক সহ বিবিধ সুবিধাসমৃদ্ধ সবচেয়ে বড় অবকাঠামো রয়েছে প্রতিষ্ঠানটির। বাংলাদেশের সব জেলা ও উপজেলায় টেলিফোন, ইন্টারনেট, কো-লোকেশন সহ বিভিন্ন ধরনের সেবা দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।