ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএন বিডি, ঢাকা

১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০২

ড.কামালরা তামাশার পাত্রে পরিণত হয়েছেন : কাদের

11010_388252_178.jpg
৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচন নিয়ে জাতিসংঘসহ বহির্বিশ্বের কাছে অভিযোগ করলেও ড.কামালসহ ঐক্যফ্রন্টের নেতারা কানাকড়িরও দাম পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, অভিযোগ করতে গিয়ে তারা তামাশার পাত্রে পরিণত হচ্ছে।

বুধবার দুপুরে রাজধানীর কাউলাতে ‘ঢাকা এলিভেটেট এক্সপ্রেসওয়ে’র কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আগের দিন রাজধানীতে এক আলোচনায় ড. কামাল ৩০ ডিসেম্বরের নির্বাচনকে ‘প্রহসন’ আখ্যা দিয়ে বলেন, ১৬ কোটি মানুষ এটা মেনে নেবে না।

এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আসলে যারা এ ধরনের অপবাদ দিচ্ছে, তারা নিজেরাই আজকে দেশে-বিদেশে তামাশার পাত্র হয়েছে। কারণ, জনগণ তাদের এই অভিযোগ আমলে নিচ্ছে না। জাতিসংঘসহ উন্নত বিশ্ব তাদের অপপ্রচারে বিভ্রান্ত হচ্ছে না। যাদের কাছে তারা নালিশ করছে, তাদের কাছে এর কানা-কড়ির ও দাম নেই।

নির্বাচনের আগে সংলাপে দেয়া প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী রাখেননি এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী তাদের কোন দাবিটা রাখেননি, সেটা তারা নির্দিষ্টভাবে বলুক, তথ্য-প্রমাণসহ বলুক।
অন্য এক প্রশ্নে ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তিনি যখন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন তখন তার যে আচার-আচরণ ছিল, সেটা আমলার চেয়েও ভয়ঙ্কর ছিল।

এদিকে আরেক প্রশ্নে মন্ত্রী জানান, বিমানবন্দর মোড় থেকে যাত্রাবাড়ী কুতুবখালী পর্যন্ত নির্মাণাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম পর্যায়ের কাজ শেষ হবে আগামী জুনে। তখন বনানী থেকে বিমানবন্দর পর্যন্ত নির্বিঘœ যাওয়া যাবে। দ্বিতীয় ধাপে বনানী রেলস্টেশন থেকে মগবাজার রেল ক্রসিং পর্যন্ত আগামী বছরের জুলাইয়ে এবং তৃতীয় ধাপে মগবাজার রেল ক্রসিং থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ২০২১ সালের সেপ্টেম্বর মাসে শেষ হবে।

মন্ত্রী জানান, প্রথম ধাপের অগ্রগতি ৫০ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ২০ শতাংশ। এক হাজার ৩০৪টি পাইল, ২৮০টি পাইল ক্যাপ, ৬২টি ক্রস-বিম, কলাম ১৬৩টি (সম্পূর্ণ) ও ৮৪টি (আংশিক) এবং ১৮৬টি আই গার্ডার নির্মাণ শেষ হয়েছে। এছাড়াও দুটি স্প্যান আই গার্ডার স্থাপনের কাজ শেষ হয়েছে।