ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

জবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২

দিনভর জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ১৫

11028_Untitled.jpg
পূর্বের রেষারেষি ও নতুন করে ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে আবারও ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীসহ কমপক্ষে ১৫জন আহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে ছাত্রলীগের স্থগিত করা কমিটি বাতিলের দাবিতে আন্দোলনরতরা ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জবি শাখা ছাত্রলীগের স্থগিত করা কমিটির কর্মীরা একত্র হয়ে সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নেয়। এরপর বেলা ১১টার দিকে স্থগিত কমিটি বিলুপ্ত ও নতুন কমিটির দাবিতে আন্দোলনরত ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে তাদের ধাওয়া দেন আগে থেকে অবস্থানরতরা। এসময় আন্দোলনরতদের ৮জন এবং স্থগিত কমিটির ২জন আহত হন।

এরপর আন্দোলনকারীরা ক্যাম্পাস গেট থেকে সরে গেলে স্থগিত কমিটির নেতাকর্মীরা শহীদ মিনারের সামনে অবস্থান নেন। একপর্যায়ে মোবাইলে ছবি ধারণ করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের নতুন বিল্ডিংয়ের নিচে থাকা শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় কমপক্ষে পাঁচ সাধারণ শিক্ষার্থী আহত হন। এদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এরপর বিকেল ৩টার দিকে ক্যাম্পাস থেকে বের হয়ে গেটে অবস্থান নেয় স্থগিত কমিটির কর্মীরা। এসময় তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় সেখানে অবস্থানরত দৈনিক সংবাদের জবি প্রতিনিধি রাকিব আহত হন। এ সময় তাকে এলোপাতাড়ি আক্রমণ ও মারধর করে মাথা ফাটিয়ে দেয়া হয় বলে অভিযোগ করা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে নিকটস্থ সুমনা হাসপাতালে পাঠায়।

এদিকে, ক্যাম্পাসের আশপাশের বিভিন্ন স্থানে উভয় গ্রুপের শতাধিক নেতাকর্মী অবস্থান নিয়েছেন। ফলে এসব এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আশপাশের বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে।