ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

১০ মার্চ ২০১৯, ১২:০৩

সিরাজগঞ্জে ব্যালটে সিল মারার অভিযোগে প্রিজাইডিং অফিসারসহ আটক ৩

11049_11.jpg


রাতে ব্যালটে সিল মারার অভিযোগে প্রিজাইডিং অফিসারসহ ৩ জনকে আটক করা হয়েছে। ভোরবেলা ব্যালটে সিল মারার অভিযোগে সিরাজগঞ্জের একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। শনিবার গভীর রাত আড়াইটার দিকে শহরের ১নং ওয়ার্ড মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ ঘোষণা করা হয়।

ভোটের আগের রাতেই ব্যালট বাক্স ভরে রাখার জন্য জাল ভোট দেয়ার কাজে সহযোগিতা করার অভিযোগে আটককৃতরা হলেন- প্রিজাইডিং অফিসার মোঃ আনোয়ার হোসেন, সহকারী প্রিজাইডিং আব্দুল আলীম ও বেলাল হোসেন।

জাল ভোট দেয়ার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান। জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ আবুল হোসেন জানান, ভোটের আগের রাতেই অনৈতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য বার বার চাপ প্রয়োগ করা হচ্ছে। এমতাবস্থায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করা সম্ভব নয় বলে তার কাছে অভিযোগ করেন প্রিজাইডিং অফিসার।

পরে রাতেই তিনি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন। এ সময় অভিযুক্ত প্রিজাইডিং অফিসারসহ তিনজনকে আটক করা হয়।



প্রিজাইডিং অফিসার মোঃ আনোয়ার হোসেন জানান, স্থানীয় প্রভাবশালীরা ভোটের আগের রাতেই অনৈতিকভাবে ভোট দেয়ার জন্য চাপ দিচ্ছিলেন। এতে সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল আলীম ও বেলাল হোসেনও জড়িত। এ অবস্থায় সুষ্ঠু ভোটগ্রহণ করা সম্ভব নয়- উল্লেখ করে তিনি জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ আবুল হোসেন আরো জানান, এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

রোববার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।