ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

১৩ মার্চ ২০১৯, ১৮:০৩

পুনরায় ডাকসু নির্বাচন দিতে হবে চল‌তি মা‌সেই : ‌ভি‌পি নূর

11077_1.jpg
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে আদালতের নির্দেশনা মে‌নে আগামী ৩১ মার্চের মধ্যে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন সদ্য নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর। তিনি বলেছেন, এ নির্বাচন অবিলম্বে বাতিল করে সবার মতামতের ভিত্তিতে পুনরায় ডাকসু নির্বাচনের আয়োজন করতে হবে।
আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয়ের সামনে পাঁচ প্যানেলের প্রার্থী ও সমর্থকদের বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি একথা বলেন। এর আগে ক্যাম্পা‌সে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রেন তারা।
এ সময় নুরুল হক নূর বলেন, যে ডাকসু নির্বাচন হয়েছে, সমগ্র জাতি চেয়েছিল একটি সুষ্ঠু নির্বাচন হবে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কারচুপির নির্বাচন করেছে। তারা তাদের ছক অনুযায়ী নির্বাচন করেছে। এ বিতর্কিত নির্বাচন বাতিল করে সবার অংশগ্রহণমূলক নির্বাচন দিতে হবে।
তিনি বলেন, ছাত্ররা যেসব দাবি তুলেছেন সেগুলো মেনেই নতুন নির্বাচন দিতে হবে। এরমধ্যে হলের বাইরে বিশেষ করে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র করা, সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ, নিরপেক্ষ শিক্ষকদের দিয়ে ভোট গ্রহণ প্রক্রিয়া চালানো এবং স্বচ্ছ ব্যালট বাক্স দিতে হবে।
নুরুল হক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সবিনয় অনুরোধ করছি- যারা অনিয়মের নির্বাচনের সাথে জড়িত ছিলো তাদেরকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। নির্বাচন অবাধ ‍ও সুষ্ঠু করতে হবে। এটা ঢাবি শিক্ষার্থীদের দাবি।
তিনি বলেন, অনিয়ম করলেও আমাকে ও আখতারকে পরাজিত করতে পারেনি। সুষ্ঠু নির্বাচন হলে আমাদের প্যানেলের আরো অনেকে জয়লাভ করতো। কিন্তু অস্বচ্ছ ও বিতর্কিত নির্বাচন হয়েছে। এ বিতর্কিত নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের আয়োজন করতে হবে।
এ সময় রো‌কেয়া হ‌লের প্রাধ্যক্ষ জিনাত হুদার পদত্যাগ দা‌বি ক‌রে তিনি আরো বলেন, রোকেয়া হলের প্রভোস্টের নৈতিক স্খলন ঘটেছে। এজন্য শিক্ষার্থীদের দাবি মেনে তাকে পদত্যাগ করতে হবে।
এ সময় অন্যা‌ন্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, স্বাধিকার স্বতন্ত্র প‌রিষ‌দের জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান, বাংলা‌দেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষ‌ণের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ভি‌পি প্রার্থী লিটন নন্দী প্রমুখ।