ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

স্টাফ রিপোর্টার

৩০ মার্চ ২০১৯, ১৭:০৩

লাইফসাইকেলবিডির আয়োজনে

সুবিধাবঞ্চিত শিশুদের এক অন্যরকম স্বাধীনতা দিবস!

11140_8.jpg
সুবিধাবঞ্চিত শিশুদের সাথে লাইফসাইকেলবিডির কর্মকর্তারা।
"ভালোবাসা ওদের জন্য" এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে লাইফসাইকেলবিডি সুবিধাবঞ্চিতদের সাথে স্বাধীনতা দিবস ২০১৯ উদযাপন করে।

গুলশান লেকেরপাড়ের বস্তির খুপড়ি ঘরে বেড়ে ওঠা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দিনব্যাপী ক্রীড়া উৎসব ও পুরাস্কার বিতরণী, বর্ণমালা শিখানো, স্বাস্থ্য সচেতনতা ও খাদ্য বিতরণ কর্মসূচী লাইফসাইকেলবিডির উদ্যোগে আয়োজন করা হয়। এই ব্যতিক্রমী আয়োজন ২৬শে মার্চ ২০১৯ইং স্বাধীনতা দিবসে গুলশান ইয়ুথ ক্লাব মাঠ সংলগ্ন ওয়ান্ডারল্যান্ড প্লে-গ্রাউন্ডে পালন করা হয়।

এই প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল, ব্যারিষ্টার শুকলা সারোয়ার সিরাজ, চাইনিজ ফুড ইন্ডাস্ট্রিসের এমডি, সালাহউদ্দীন ভূঁইয়া সোহেল, আল-কাদেরিয়া ফাউন্ডেশনের এমডি হাসনাইন আমিন, লাইফসাইকেলবিডির কো-ফাউন্ডার তাসিন ইসলাম, আব্দুল মোতালেব,মিজানুর রহমান, টিম লিডার তানজিল, নাহিদ,রিফাত, তুষার, তানিম, রোম্মান, রুম্মান, আকাশ, শিবলি, সজীব, তাবির, সাদ্দাম, রাহাত,অফিসিয়াল ফটোগ্রাফার নোবেল সহ অন্যান্য ভলেন্টিয়ারগন।

ব্যারিষ্টার সারোয়াত সিরাজ বলেন, "আমাদের সবার উচিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা করা। সুবিধাবঞ্চিত শিশুরা এই সমাজেরই অংশ। তাদের অধিকার রয়েছে সুস্থ,স্বাভাবিক ভাবে বাঁচার।"

লাইফসাইকেলবিডির অন্যতম কো-ফাউন্ডার তৌহিদুল ইসলাম বলেন, আমরাতো অনেকভাবে স্বাধীনতা দিবস পালন করি। এবার না হয় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করি। শুনবো ওদের মনের কথা, থাকবো ওদের সাথে। এই কারনেই ভিন্ন ধর্মী এই আয়োজন। একই ধারায় অন্যরাও যেনো সুবিধাবঞ্চিতদের পাশে দাড়ায়।

অনুষ্ঠানে প্রথমে বাচ্চাদের জামা বিতরণ, চেস্ট ব্যাচ বিতরন করা হয়। এরপর বাচ্চাদের সাথে আড্ডা, জাতীয় সংগীত, দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি, স্বাস্থ্য সচেতনতা হয়। পরবর্তীতে খেলাধূলার ইভেন্টস, পুরস্কার বিতরণ করা হয়। সর্বশেষ দুপুরের খাবার বিতরণের মধ্য দিয়ে এই অনুষ্ঠান এর সমাপ্তি হয়।

সুবিধাবঞ্চিতদের সাথে লাইফসাইকেলবিডির স্বাধীনতা দিবস উদযাপন