ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

স্টাফ রিপোর্টার

৭ এপ্রিল ২০১৯, ১১:০৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে

গণঅনশনে বিএনপি

11194_2.jpg
দুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গনঅনশন শুরু হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে এ কর্মসূচি শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত নেতাকর্মীরা অনশনে থাকবেন।

কর্মসূচীতে অংশ নিতে সকাল ৯টা থেকেই আসতে শুরু করেন দলীয় নেতাকর্মীরা। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়কে নেতাকর্মীরা জড়ো হয়ে নানা স্লোগান দেন। বিএনপির অনশন কর্মসূচীকে ঘিরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

বিএনপির ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও গনঅনশনের মঞ্চে উপস্থিত আছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান মির্জা আজম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে গত বছরের ৮ এপ্রিল থেকে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে কারাবন্দী আছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। কারাবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। তারা খালেদা জিয়াকে বিএসএমএমইউয়ে চিকিৎসা দেয়ার বিষয়ে আগ্রহী নয়। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি। তবে সরকার তাকে বিএসএমএমইউতে চিকিৎসার দেয়ার বিষয়ে বারবার বলে আসছে।

গত বছরের ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়। তবে বিএনপি অভিযোগ করে আসছে তাকে চিকিৎসা শেষ না করেই ফিরিয়ে নেয়া হয়।

সর্বশেষ গত ১ এপ্রিল খালেদা জিয়াকে পুনরায় বিএসএমএমইউয়ে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। এখনো তিনি সেখানেই আছেন।