ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

স্টাফ রিপোর্টার

৮ এপ্রিল ২০১৯, ১৩:০৪

লাইফ সাপোর্টে ফেনীর দগ্ধ মাদ্রাসা ছাত্রী নুসরাত

11204_5.jpg
দগ্ধ মাদ্রাসা ছাত্রী নুসরাতের শারিরীক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। রাত থেকে শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে আনতে না পারায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজ সোমবার দুপুরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়েছে।

দগ্ধ শিক্ষার্থী শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দেয়ায় গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়া হয়। নুসরাতের বাড়ি ফেনীর সোনাগাজী উপজেলায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সামন্ত লাল সেন বলেন, ভোর থেকে মেয়েটির শ্বাসকষ্ট শুরু হয়েছে। এখনও শ্বাসকষ্ট হচ্ছে। পরে ৯ সদস্যের মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।

শনিবার নুসরাত আলিম পরীক্ষায় অংশ নিতে ফেনীর সোনাগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে গেলে দুর্বৃত্তরা তাকে ছাদে ডেকে নিয়ে যায়।

তারা ওই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে দেয়া শ্লীলতাহানির অভিযোগ তুলে নিতে বলে। এতে তিনি সে রাজি না হলে দুর্বৃত্তরা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন নুসরাতের বর্তমান অবস্থা আশঙ্কাজনক।