ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএন বিডি, ঢাকা

৮ এপ্রিল ২০১৯, ১৩:০৪

মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে

11206_mowdud.jpg
সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের করা আবেদন সরাসরি খারিজ করেছেন হাইকোর্ট।

এর ফলে সাবেক এই আইনমন্ত্রীর বিরুদ্ধে নিম্ন আদালতে মামলাটি চলবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

আজ সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজে শুনানি করেন। তাঁকে সহযোগিতা করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ মাসুদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

পরে খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে আছে। অনেকগুলোর সাক্ষ্যও হয়ে গেছে। এর মধ্যে ৩১ মার্চ ওনার (মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি পেয়েছি। যেখানে তিনি বলছেন, হাইকোর্টে তাঁর ফিন্যান্সিয়াল বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে।’

গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে মওদুদ হাইকোর্টে আবেদন করেছিলেন। যেটি সোমবার সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে এই মামলার কার্যক্রম চলমানই থাকছে বলে জানান দুদকের এই আইনজীবী।

জ্ঞাত আয়বহির্ভূত সাত কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক।