ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএন বিডি, ঢাকা

৯ এপ্রিল ২০১৯, ১১:০৪

সড়ক দূর্ঘটনা

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেওয়ার আদেশ বহাল

11219_Abrar Ahmed.jpg
সড়ক দুর্ঘটনায় নিহত বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর পরিবারকে ১০ লাখ টাকা জরুরি খরচ দিতে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষকে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষের করা আবেদন খারিজ হয়েছে।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২০ মার্চ আবরার আহমেদ চৌধুরীর পরিবারকে সাত দিনের মধ্যে ১০ লাখ টাকা দিতে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে গত সপ্তাহে চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে সুপ্রভাত কর্তৃপক্ষ। চেম্বার আদালত আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ আবেদনের ওপর শুনানি হয়।

আদালতে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা। অন্যদিকে রিট আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল নিজে শুনানিতে অংশ নেন।

রুহুল কুদ্দুস কাজল গণমাধ্যমকে বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষের করা আবেদনটি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এতে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ৭ দিনের মধ্যে দিতে সুপ্রভাত কর্তৃপক্ষকে যে আদেশ হাইকোর্ট দিয়েছিলেন, তা বহাল রইল। অর্থাৎ, আবরারের পরিবারকে সুপ্রভাত পরিবহনের ১০ লাখ টাকা দিতেই হবে।

গত ১৯ মার্চ বসুন্ধরা আবাসিক এলাকার সামনে নর্দ্দায় সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় আবরার নিহত হন। এর প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ওই ঘটনায় আবরারের বাবা গুলশান থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা ডিবি)।