ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০২

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ঢাবিতে ছাত্রলীগের মহড়া

1169_13.jpg
খালেদা জিয়ার রায়কে ঘিরে ঢাবিতে ছাত্রলীগের মহড়া
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মোড়ে অবস্থান গ্রহণ করছে তারা। এছাড়া সকাল থেকেই বিভিন্ন হল সভাপতি-সাধারণ সম্পাদকের নের্তৃত্বে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে ছাত্রলীগ।
কোনো ধরনের নাশকতা সৃষ্টি না হয় এবং জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার জন্য এ মহড়া বলে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হয়।
সরেজমিন দেখা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধুর ক্যান্টিন, ভিসি চত্বর, টিএসসি, পলাশীর মোড়, নীলক্ষেত মোড়, আনন্দবাজার, দোয়েল চত্বর, শাহবাগ, চানখারপুলে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান করছেন। মাঝে মাঝে মিছিল করতে দেখা যাচ্ছে তাদের। এ সময় বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। টিএসসির ডাস-এর সামনের রাস্তায় বসে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের মহড়ায় ক্যাম্পাসে ছিমছাম নীরবতা বিরাজ করছে।

এর আগে গতকাল রাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন হল ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করে। বিভিন্ন হলের শিক্ষার্থীদের বৃহস্পতিবারের মহড়ায় উপস্থিত থাকতে রাতেই নির্দেশনা দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। শিক্ষার্থীদের ক্লাসসহ যেকেনো ধরনের অজুহাত না দিয়ে ছাত্রলীগের মহড়ায় অংশ নেয়ার জন্য বাধ্যতামূলক নির্দেশনা দিয়েছেন হলের সভাপতি-সাধারণ সম্পাদকরা।
এছাড়াও ক্যাম্পাসের প্রবেশ পথগুলোতে অবস্থান করছে পুলিশ প্রশাসন। রাজধানীর শাহবাগ-আজিমপুর-পলাশীর মোড়ে নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ। এছাড়াও বিভিন্ন পয়েন্টে অসংখ্য পুলিশ সদস্যরা। পলাশী থেকে বুয়েটগামী রাস্তায় কোনো ধরনের যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না। শূধু পলাশী মোড় দিয়ে বের হওয়া যানবাহনগুলোকে যেতে দেয়া হচ্ছে।

এদিকে, এ রায়কে কেন্দ্র করে ঢাবিতে ক্লাস বন্ধ রয়েছে বলে জানা গেছে। ঢাবির দর্শন বিভাগের নবম ব্যাচের ক্লাস প্রতিনিধি জামিনুল হক জানান, বাস চলাচল বন্ধ থাকয় ক্লাস বর্জন করা হয়েছে।
মহড়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান জানান, মামালায় আদালত তার সিদ্ধান্ত নিবে। কিন্তু সেই রায়কে কেন্দ্র করে কেউ মানুষের জানমাল ক্ষতি করবে, তাহলে ছাত্রলীগ বসে থাকবে না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতির মোকাবেলায় আমরা পাহারায় থাকবো।