ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:০২

কারাগারে ঢুকেছে খালেদার পরিবারের ৪ সদস্য

1187_12.jpg
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার পরিবারের চার সদস্য কারাগারে প্রবেশ করেছেন। শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে তারা কারাগারে প্রবেশ করেন। তারা হলেন- শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে, সাইদ ইস্কান্দারের স্ত্রী ও খালেদা জিয়ার মামী।

এরআগে তারা এই সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। সব আনুষ্ঠানিকতা এই সাক্ষাতের সুযোগ দেয়া হলো। জানা গেছে, ভেতরে আধা ঘণ্টা থাকার সুযোগ পাবেন পরিবারের সদস্যরা।

ঢাকার জেল সুপার জাহাঙ্গীর কবির পরিবর্তন ডটকমকে বলেন, ‘শুক্রবার খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেখা করার আবেদন করেন। দুপুরে পরে তাদের দেখা করার সুযোগ দেয়া হয়েছে।’

তিনি জানান, ‘কারাগারে খালেদা জিয়া ভালো আছেন। সকালে নাস্তা দেয়া হয়েছে। তিনি সেটি খেয়েছেন।’

পরিবারের সদস্য ছাড়াও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে শুক্রবারই দেখা করার আবেদন জানান তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া পরিবর্তন ডটকমকে জানান, সকাল থেকেই তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার প্রক্রিয়া চালাচ্ছেন। কারা কর্তৃপক্ষের কাছে আবেদনও করা হয়েছে।

এখন পর্যন্ত তাদের দেখা করার অনুমতি মেলেনি। তবে গতরাতে আপিল করার বিষয়ে ওকালতনামায় খালেদা জিয়া সই করেছেন। সেটি শুক্রবার আইনজীবীদের কাছে পৌঁছে দিয়েছে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ এ মামলা বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার পুরনো ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসে মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায়ের পরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।