ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

১৪ মার্চ ২০১৮, ১০:০৩

থ্রেট দেবেন না, খালেদার আইনজীবীদের প্রধান বিচারপতি

1959_5.jpg
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন রবিবার পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন। আপিল শুনানি নিয়ে এজলাসে খালেদার আইনজীবীরা হট্টগোল করেন। এ সময় তাদের উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন 'থ্রেট দিবেন না'।
দুদকের আইনজীবী খুরশীদ আলম খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে করা আপিল আবেদন আদালতে উপস্থাপন করেন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার আমিনুল হক, ব্যারিস্টার বদরোদ্দোজা বাদলসহ আরও বেশ কয়েকজন আইনজীবী উপস্থিত ছিলেন।
গত সোমবার খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। আগামী রবিবারের মধ্যে খালেদার জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল দায়ের করতে বলেছেন আপিল বিভাগ।
৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড এবং তার বড় ছেলে তারেক রহমানসহ আরও পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় রাজধানীর পুরাতন কেন্দ্রীয় কারাগারে। এখনো তিনি কারাগারেই রয়েছেন।