ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে:

১৮ মার্চ ২০১৮, ১১:০৩

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের তালিকায় স্থান পাবে : অর্থমন্ত্রী

2029_nnbd.jpg
অর্থমন্ত্রী আবুল মাল মুহিত বলেছেন, বাংলাদেশকে জাতিসংঘের উন্নয়শীল দেশের তালিকায় স্বীকৃতির বিষয়ে চলতি মাসের ১৫ তারিখ আমরা একটি চিঠি পেয়েছি।

২০২৪ সাল পর্যন্ত তারা আমাদের এ কার্যক্রম পর্যবেণ করবেন। আর আমরা এর মধ্যেই মধ্যম আয়ের দেশে পরিণত হবো এবং ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের তালিকায়  স্থান করে নিবো। ১৭ মার্চ শনিবার টাঙ্গাইলের মির্জাপুরের ভারতেশ্বরী হোমস আয়োজিত বঙ্গবন্ধুর ৯৯তম জম্মদিবস ও জাতীয় শিশু দিবস এবং হোমসের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনে নিয়ম অনুযায়ী তিনমাস পূর্বে সংসদ ভেঙ্গে দিয়ে সংসদীয় প্রতিনিধিত্বকারীদের নিয়ে অন্তবর্তীকালীন সরকার গঠনসহ ধাপে ধাপে নির্বাচনের আয়োজন করা হবে।
ছবিসহ ভোটার আইডি কার্ড হওয়ায় ফলে এখন আর জালিয়াতি নির্বাচন করা সম্ভব না। তবে দুই এক জায়গায় গুন্ডা বাহিনী দিয়ে ভোট কেন্দ্র দখল করার সম্ভাবনা রয়েছে। সেজন্য পর্যাপ্ত আইন শৃড়খলা রাকারী বাহিনী দিয়ে সারাদেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনা করা হয়েছে বলে মন্ত্রী জানান।
 
এসময় উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রীর বোন অধ্যাপক ড. শাহলা খাতুন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. একাব্বর হোসেন এমপি, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন প্রমুখ।

এর আগে তিনি ভারতেশ্বরী হোমসের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।