ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

এনএনবিডি ডেস্ক

১৬ মার্চ ২০২২, ১০:০৩

রুশ হামলায় ফক্স নিউজের সাংবাদিক নিহত

26352_NNBD-88877665.jpg
ইউক্রেনের রাজধানী কিয়েভে এক হামলায় যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের ফটো সাংবাদিক পিয়েরে জাকর্জেভস্কি নিহত হয়েছেন। একই ঘটনায় তার সহকর্মী ব্রিটিশ সাংবাদিক বেঞ্জামিন হল আহত হয়েছেন। সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

সোমবার সংবাদ সংগ্রহের জন্য যেতে থাকলে কিয়েভ থেকে ২০ কিলোমিটার উত্তর-পশ্চিমে হোরেনকায় তার গাড়িটি গোলাগুলির মধ্যে পড়ে যায়। এতে গাড়িতে আগুন লেগে জাকর্জেভস্কি নিহত হন। ওই ঘটনায় আহত ৩৯ বছর বয়সী সাংবাদিক বেঞ্জামিন হল হাসপাতালে চিকিৎসাধীন।

মঙ্গলবার এক খোলা চিঠিতে খবরটি জানান ফক্স নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা সুজান স্কট।

সুজানে স্কট বলেন, পিয়েরে যুদ্ধের ছবি তুলতেন। ফক্স নিউজের জন্য ইরাক ও আফগানিস্তান থেকে শুরু করে সিরিয়াসহ প্রায় প্রতিটি আন্তর্জাতিক ঘটনার ছবি তুলেছেন। একজন সাংবাদিক হিসেবে তার নিষ্ঠা ও মেধা ছিল অতুলনীয়।

সাংবাদিক নিহতের ঘটনায় সমস্ত দায় রাশিয়ার উপর চাপিয়েছেন ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্ক। এঘটনায় ইউক্রেনের এক সাংবাদিকও নিহত হয়েছেন বলে জানান তিনি।

গেরাশচেঙ্কোর অভিযোগ, রুশ সেনাদের কামানের গোলায় গাড়ি আগুন ধরে ইউক্রেনের সাংবাদিক ওলেক্সান্দ্রা কুভশিনোভা ও ফক্স নিউজের ফটোসাংবাদিক পিয়েরে জাকরজেউস্কি নিহত হয়েছেন।

এর আগে গত রোববার ইরপিন শহরে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আরেক সাংবাদিক ব্রেন্ট রেনড (৫২) নিহত হন। ইরপিন শহরের কাছে একটি গাড়ি লক্ষ্য করে রুশ বাহিনী গুলিবর্ষণ করলে এ মার্কিন সাংবাদিক গুলিবিদ্ধ হন।

একই ঘটনায় ব্রেন্টের সঙ্গে হুয়ান আরেডন্ডো নামে আরেক মার্কিন ফটোসাংবাদিক আহত হন। ব্রেন্ট ভিডিও সাংবাদিকতার পাশাপাশি ডকুমেন্টারি চলচ্চিত্র তৈরিতেও কাজ করতেন।