ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

এনএনবিডি ডেস্ক

১৬ মার্চ ২০২২, ১১:০৩

পদ্মা পার হওয়ার অপেক্ষায় শত শত পণ্যবাহী ট্রাক

26358_nnbd-998998.jpg
নাব্যতা সংকট ও ঘাট সমস্যার কারণে পদ্মা পারের জন্য ঘাটে অপেক্ষমান রয়েছে শত শত পণ্যবাহী ট্রাক।

বুধবার সরেজমিনে দৌলতদিয়াঘাট ও রাজবাড়ী গোয়ালন্দ মোড় ঘুরে এসব আটকে থাকা ট্রাকের চিত্র দেখা যায়।

রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীমুখী আলাদীপুর ব্রিজ এলাকা পর্যন্ত ৫ কিলোমিটার এসব ট্রাকের সারিকে আটকে থাকতে দেখা যায়। খোলা আকাশের নিচেই কাটছে তাদের নির্ঘুম রাত।

২৪ ঘণ্টা অপেক্ষা করেও ট্রাকচালকরা দেখা পাচ্ছেন না ফেরির। ফলে বিপদে পড়ে দুর্গতিপূর্ণ জীবনযাপন করছেন এ সব যানবাহনের চালক ও সহকারীরা।

অন্যদিকে, দৌলতদিয়াঘাট এলাকায় কিছু পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য অপেক্ষায় থাকলেও চাপ নেই যাত্রীবাহী দূরপাল্লার পরিবহণ ও ব্যক্তিগত ছোট গাড়ির। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি নদী পার করার কারণে ঘাটে ভোগান্তি পোহাতে হচ্ছেনা যাত্রীদের। ঘাট এলাকায় এসে কিছু সময় পরই ফেরিতে উঠে যাচ্ছে পরিবহণ ও ছোটগাড়িগুলো।

পাথরঘাটা বরগুনা থেকে ছেড়ে আসা ট্রাকচালক ইয়াছিন সেখ বলেন, মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় এসে আটকে আছি এখনো নদী পারের জন্য ফাঁকা সড়কে অবস্থান করছি। কারণ এ সড়কটি পুরোই ফাঁকা। নেই কোনো খাবার হোটেল। এখানে টয়লেটের ব্যবস্থাও নেই বলে জানান তিনি।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কার্যালয় (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ফেরি চলাচল করছে ২০টি। নাব্যতা সংকট ও ঘাট সমস্যার কারণে ফেরিগুলো লোড-আনলোড করতে দ্বিগুণ সময় লাগছে বলে জানান ওই কর্মকর্তা।