ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল ২০১৮, ১৪:০৪

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান সামীম মোহাম্মদ আফজাল

2762_shamim.jpg
ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান হয়েছেন স্বতন্ত্র পরিচালক সামীম মোহাম্মদ আফজাল। তিনি সদ্য পদত্যাগ করা সৈয়দ মনজুরুল ইসলামের স্থালাভিসিক্ত হলেন।
ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তিনি এ পদে নিযুক্ত হন। বুধবার ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
 
এর আগে মালিক পক্ষের সঙ্গে বনিবনা না হওয়া ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের খরচ নিয়ে মতবিরোধের জেরে ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন সাবেক সচিব আরাস্তু খান। পরে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান পদ থেকে সাবেক সচিব সৈয়দ মনজুরুল ইসলাম পদত্যাগ করেন।
পর্ষদ সভায় ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে চেয়ারম্যান করা হয়। ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নির্বাচিত হন আরেক স্বতন্ত্র পরিচালক সামীম মোহাম্মদ আফজাল।
সামীম মোহাম্মদ আফজাল জাতীয় পে স্কেল-২০০৯ থেকে বিসিএস (জুডিশিয়াল ক্যাডারের) গ্রেড-১ কর্মকর্তা। বর্তমানে তিনি ইসলামিক ফাউন্ডেশনের ডাইরেক্টর জেনারেল হিসেবে কর্মরত। তিনি ১৯৮৩ সালে সহকারী জজ হিসেবে সিলেটে কর্মজীবন শুরু করেন। তিনি দেশের বিভিন্ন জেলায় সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জজ, সাব জজ, এডিশনাল ডিস্ট্রিক্ট ও সেশন্স জজ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর (এলএলএম) ডিগ্রি লাভ করেন।
এর আগে গত বছরের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় ধরনের রদবদল ঘটে। ওই দিন রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দিনভর অনুষ্ঠিত পর্ষদ সভায় ব্যাংকটির পর্ষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে জামায়াত সমর্থিতদের সরিয়ে দেয়া হয়। নতুন বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন আরাস্তু খান।