ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

৭ মে ২০১৮, ১৬:০৫

কোহলির অনুপস্থিতিতে অধিনায়ক রাহানে?

3181_kohli.jpg
আফগানিস্তানের অভিষেক টেস্টে তাদের বিপক্ষে খেলছেন না ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। ব্যাঙ্গালুরুতে সেই টেস্টের বদলে ইংল্যান্ড সফরে ব্যাট হাতে সফল হতে এই রানমেশিন বেছে নিচ্ছেন কাউন্টি ক্রিকেট। তাঁর বদলে নেতৃত্বভার চাপতে পারে টপঅর্ডার ব্যাটসম্যান অজিঙ্কা রাহানের ঘাড়ে। বিসিসিআইর সূত্র থেকে জানা গেছে তেমনটাই।

অবশ্য দিন কয়েক আগে আরেকটি সূত্র থেকে জানা গিয়েছিল, রাহানেসহ আরো বেশ কিছু সিনিয়র ক্রিকেটার থাকবেন না আফগানদের শুরুর টেস্টে। তবে কোহলির অনুপস্থিতিতে রাহানেকেই সবচেয়ে যোগ্য মনে করছে ভারতীয় বোর্ড। তাই ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে তাঁরই টস করতে নামার সম্ভাবনা সবচেয়ে বেশি। এখন শুধু নির্বাচকদের দল ঘোষণার অপেক্ষা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল রাজস্থান রয়্যালসের নেতৃত্ব দিচ্ছেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। যদিও নয় ম্যাচের ছয়টিতেই হেরে এই মুহূর্তে আইপিএল পয়েন্ট টেবিলের সবার নিচে রয়েছে রাহানের দল।

আফগানদের বিপক্ষে টেস্ট দল ঘোষণার দিন কিন্তু ভারতীয় নির্বাচকদের থাকতে হবে ভীষণ ব্যস্ত। কারণ একই দিনে মোট ছয়টি স্কোয়াড জানাতে হবে তাঁদের। আফগানদের উদ্বোধনী টেস্টের দল তো আছেই। সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি, আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টির জাতীয় দল, ইংল্যান্ড সফরের ভারতীয় ‘এ’ দল এবং ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ভারতীয় ‘এ’ দলও জানা যাবে সেদিনই।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট শেষ করেই ভারত চলে যাবে আয়ারল্যান্ডে। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে সফরকারীরা। এরপর সোজা ইংল্যান্ডে উড়ে যাবে কোহলিরা। সেখানে ভারত খেলবে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও পাঁচটি টেস্ট।