ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

৭ মে ২০১৮, ১৭:০৫

দেখে নিন, সাকিব-তামিমদের বিশ্ব একাদশ দল চূড়ান্ত,

3183_khela.jpg
নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার-লুক রঞ্চি আর মিচেল ম্যাকক্লেনাঘান শেষবেলায় এসে নাম লেখালেন বিশ্ব একাদশ শিবিরে। তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তহবিল সংগ্রহের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে পুরো এগারজনের দল পূর্ণ হলো। আগামী ৩১ মে লর্ডসে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

গত বছর হ্যারিকেন 'ইরমা' আর 'মারিয়া'র আঘাতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয় ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জ। ক্ষতিগ্রস্থ স্টেডিয়ামগুলো পুনঃনির্মাণের জন্যই এই তহবিল সংগ্রহের সিদ্ধান্ত।

লর্ডসে অনুষ্ঠেয় এই ম্যাচটিতে খেলছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার-সাকিব আল হাসান আর তামিম ইকবাল। তাদের মিলিয়ে মোট নয়জনের নাম চূড়ান্ত হয়েছিল আগেই। এবার পেসার ম্যাকক্লেনাঘান আর উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঞ্চি যোগ দেয়ায় সেরা একাদশও হয়ে গেল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচটিতে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান। এতে নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, বাংলাদেশের দুইজন করে, শ্রীলঙ্কার একজন এবং আফগানিস্তানের একজন ক্রিকেটার নাম লিপিবদ্ধ করেছেন।

বিশ্ব একাদশ দল : ইয়ন মরগান (অধিনায়ক, ইংল্যান্ড), দিনেশ কার্তিক (ভারত), মিচেল ম্যাকক্লেনাঘান (নিউজিল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান), লুক রঞ্চি (নিউজিল্যান্ড), শহীদ আফ্রিদি (পাকিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), তামিম ইকবাল (বাংলাদেশ)।