ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

জবি প্রতিনিধি

৮ মে ২০১৮, ১৯:০৫

নাসির উদ্দিনের চাকরিচ্যুতি পুনর্বিবেচনা করার দাবি জবি নীলদলের

3219_ju.jpg
প্রকাশনা জালিয়াতির অভিযোগে চাকরিচ্যুত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদের অপসারণ পুনর্বিবেচনা করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীলদল।

মঙ্গলবার (৮ মে) সকালে নীলদলের সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে অধ্যাপক আইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, নাসির উদ্দিন অপরাধ করেছেন বা করেননি সে বিষয়ে আমরা কোনো কথা বলতে চাই না। আমরা উপাচার্যের কাছে দাবি জানিয়েছি, নাসির উদ্দিনকে যেন সর্বোচ্চ শাস্তি না দেওয়া হয় এবং তার চাকরিচ্যুতির বিষয়টি পুনর্বিবেচনা করা হয়। উপাচার্য আমাদের সে বিষয়ে আশ্বস্ত করেছেন।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি উপাচার্য আমাদের অভিভাবক। তিনি আমাদের বিভিন্নভাবে আশ্বাস দিয়েছেন। আমরা এখনও সে আশ্বাসের দিকেই তাকিয়ে আছি। তাই আমরা আগামী সিন্ডিকেট পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কোনো উপায় দেখছি না।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল জবির ৭৭তম সিন্ডিকেটে শিক্ষক নাসির উদ্দিনের বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগের ভিত্তিতে তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর থেকে সাধারন শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে টানা ৮ দিনের মতো ছাত্র ধর্মঘট পালন করে । এর মধ্যে উপাচার্যের সঙ্গে আন্দোলনকারীদের বৈঠকের পর আন্দোলন স্থগিত করে সাধারণ শিক্ষার্থীরা।
সোমবার প্রকাশনা জালিয়াতির বিরুদ্ধে সাধারণ শিক্ষকের ব্যানারে শিক্ষক সমাবেশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।এরপর শিক্ষক নাসিরের বিরুদ্ধে সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানালো আওয়ামীপন্থি শিক্ষক সংগঠনটি।

নাসির উদ্দিন আহমেদ জবি আওয়ামীপন্থি শিক্ষকদের (নীলদল) নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।