ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

মাসুদ রানা, জবি প্রতিনিধি

৯ মে ২০১৮, ১৯:০৫

জবিতে মাইক্রোবায়োলজি বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

3245_জে ইউ.jpg
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের উদ্যোগে ৯ম ব্যাচের নবীনবরণ ও ২য় ব্যাচের বিদায় সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠান আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন। এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগীয় অধ্যাপক ড. জাকারিয়া মিয়া এবং সঞ্চালনায় ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক সাবিয়া সুলতানা ও প্রভাষক সোহানা আল সানজী।

উপাচার্য তার বক্তব্যে বলেন, মাইক্রোবায়োলজি কোন কাজে আসবেনা, কাজে আসবে আপনার কালচার (সংস্কৃতি)। মানুষ মরবেনা, আপনি মারা গেলে আপনার শরীরের এক টুকরো কোষ রেখে দিলেই পরবর্তী প্রজন্ম বানানো সম্ভব। কিন্তু তা আপনার বিশ্বাস হবে না।যখন বাস্তবায়ন হবে তখনই বিশ্বাস হবে।

এতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।