ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনামুল আনাম,‌কি‌শোরগঞ্জ প্রতি‌নি‌ধি

১১ মে ২০১৮, ২১:০৫

মা‌হে রমযান‌কে স্বাগত জা‌নি‌য়ে ক্বিরাত ও হামদ নাত মাহ‌ফিল।

3288_20180511_202107.jpg
আহলান সাহলান শাহরু রমাদান -শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জে উম্মুল কোরা তমদ্দুন মজলিসের আয়োজনে মাহে রমজানকে স্বাগত জানিয়ে ক্বিরাত ও হামদ নাত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সন্ধা ৭টায় শহরের পুরানথানা এলাকায় এ মাহফিল অনুষ্ঠিত হয়। দেশের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ মাঠ ও ধর্মপ্রাণ এলাকা হিসাবে পরিচিত কি‌শোরগ‌ঞ্জ জেলায় প্রতিবছরই নানা আয়োজনে মাহে রমজানকে স্বাগত জানিয়ে নানা কর্মসূচি পালন করে থাকে। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জে নতুন সংগঠিত উম্মুলক্বোরা তমদ্দুন মজ‌লিস এ আয়োজনে ক্বিরাত ও হামদ নাত এর ম‌ধ্যেদি‌য়ে স্বাগত জানায় প‌বিত্র মা‌হে রমজানুল মোবারক কে।

উক্ত সাংস্কৃতিক সন্ধায় সভাপ‌তিত্ব ক‌রেন,‌ বি‌শিষ্ট ইসলামি চিন্তাবিদ আলেমে দ্বীন সোয়াইব বিন আব্দুর রউফ। ‌বি‌শেষ অতি‌থি হিসা‌বে উপ‌স্তিত ছি‌লেন, ইসলা‌মি ব্যাংক বাংলা‌দেশ কি‌শোরগঞ্জ শাখার ম্যা‌নেজার ও বি‌শিষ্ট ক‌বি মোস‌লেহ্ উদ্দিন সহ আরও অনেকে। এ ইসলা‌মি সঙ্গীতানুষ্ঠ‌নে অংশ গ্রহন ক‌রে কলরব শিল্পগো‌ষ্ঠী, মা‌ঞ্জিল শিল্প‌গো‌ষ্ঠী ও স্থা‌নীয় উম্মুলক্বোরা তমদ্দুন মজ‌লিস শিল্পগোষ্ঠী সহ স্থানীয় বিভিন্ন শিল্পীবৃন্দ।

অনুষ্ঠা‌নে প্রধান অতি‌থির বক্ত‌ব্যে সোয়াইব বিন আব্দুর রউফ ব‌লেন, ইসলামী সংস্কৃতির অনুপস্থিতে বাংলাদেশে অপসংস্কৃতির কর্তৃত্ব চলছে। এ অবস্থায় ইসলামী সংস্কৃতি জাগিয়ে তোলার কোন বিকল্প নাই। এছাড়াও বিশেষ অতিথির বক্তৃতায় কবি মুসলেহ উদ্দিন বলেন, দেশের স্বাধীনতা ও স্বার্ভভৌমত্ব রক্ষায় ইসলামী সংস্কৃতি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাছাড়াও তিনি রমজানের তাৎপর্য সকলের মাঝে ছড়িয়ে দিয়ে রমজানের মূল মাহাত্ম্যকে ধারন করার আহব্বান করেন।