ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

কুমিল্লা প্রতিনিধি:

৭ জানুয়ারি ২০১৮, ১১:০১

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

347_images.jpg
কুমিল্লা সদর উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় ডিবি পুলিশের তিনজন আহত হয়েছেন। আটক করা হয়েছে একজনকে।

গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে জেলার সদর উপজেলার আলেখাচর সাবুরিয়া সিএনজি পাম্পের পেছনে গোমতী নদীর প্রতিরক্ষা বাঁধে এ ঘটনা ঘটে। এ সময় উদ্ধার করা হয়েছে একটি পিস্তলসহ কিছু দেশি অস্ত্র।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুর আলম এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘নিহত আবু তাহের (২৮) পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তিনি নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে।’

পুলিশের ভাষ্য, গোমতী নদীর বাঁধে ১০/১৫ জনের একটি দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন খবর পেয়ে ডিবির ওসি এ কে এম মঞ্জুর আলমের নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে আবু তাহের গুলিতে আহত হন। তাঁকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ সময় উপপরিদর্শক (এসআই) সহিদুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহীন ও কনস্টেবল ইসমাঈল আহত হন।

ঘটনাস্থল থেকে পুলিশ লিটন নামের এক ‘ডাকাতকে’ আটক করে। এ সময় উদ্ধার করা হয় একটি পিস্তল, দুটি গুলিসহ বেশ কিছু দেশি ধারালো অস্ত্র।

ওসি এ কে এম মঞ্জুর আলম আরো দাবি করেন, আবু তাহেরের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছিল। তাঁর বিরুদ্ধে অন্তত এক ডজন মামলা রয়েছে।

এর আগে গত বছরের ৭ আগস্ট একজনকে গুলি করে ৪০ লাখ টাকা ছিনতাই মামলারও আসামি তাহের।