ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

২৩ মে ২০১৮, ১৯:০৫

বজ্রপাতে তিন জেলায় ৪ জনের মৃত্যু

3631_bazropat.jpg
টাঙ্গাইল, বগুড়া, ময়মনসিংহে তিন জেলায় সকাল থেকে বিকাল পর্যন্ত বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, টাঙ্গাইলের ওমর সানি (১৯) ময়মনসিংহের আব্দুস সেকাব (৬০) এরশাদ (২৬) ও বগুড়া ধুনটের জাহিদুল ইসলাম (৪৬)।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, কালিহাতীতে বজ্রপাতে ওমর সানি (১৯) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। আজ দুপুরে উপজেলার দয়থা পশ্চিম পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওমর সানি ওই গ্রামের ফজল হকের ছেলে।

স্থানীয়রা জানায়, ওমর সানি পেশায় একজন কাঠ মিস্ত্রি। ধান কাটার মৌসুমে শ্রমিকের মজুরি বেশি থাকায় কাঠ মিস্ত্রির কাজ বাদ দিয়ে বৃষ্টির মধ্যেই নিজ জমিতে তার বাবা ফজল হকের সাথে ধান কাটতে যায়। ধান কাটা শেষে ধানের বোঝা নিয়ে বাড়ির দিকে যাওয়ার সময় তার উপর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, ময়মনসিংহ সদর ও মুক্তাগাছা উপজেলায় বজ্রপাতে এক কৃষক ও এক জেলের মৃত্যু হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- আব্দুল সেকাব (৬০) ও এরশাদ (২৬)।

সংশ্লিষ্ট দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম ও আলী আহাম্মদ মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে বজ্রপাতে জাহিদুল ইসলাম (৪৬) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নের ধুলাউড়ি গ্রামে এঘটনা ঘটে। নিহত ওই কৃষক ধুনটের ধুলাউড়ি পশ্চিমপাড়া এলাকার মৃত ছানোয়ার প্রামানিকের ছেলে।

নিহতের পরিবার জানায়, বুধবার সকালে জাহিদুল ইসলাম বাড়ি থেকে বের হয়ে গ্রামের মাঠে ধান কাটতে যায়। সকাল ১০টার দিকে ঝড়ো হাওয়া ও বজ্রপাত ঘটে। বজ্রপাতে জাহিদুল ইসলাম অসুস্থ হয়ে পড়ে। তাকে অসুস্থ্য অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কেপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।