ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

ইবি প্রতিনিধি

৮ জানুয়ারি ২০১৮, ১৫:০১

ইবিতে মঞ্চ মাতালেন জলের গান

371_pic 1.png
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪র্থ সমাবর্তন উপলক্ষে মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু করে রাত সাড়ে নয়টা পর্যন্ত এ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রবিবার (৭ জানুয়ারি) ইসলামী বিশ্ববিদ্যালয়ে দেশ সেরা সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এতে মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলো “জলের গান” ব্যান্ড। অনুষ্ঠানের আর এক আকর্ষণ ছিলো জন প্রিয় শিল্পী লিজা। কুষ্টিয়ার বাউল শিল্পী শফি মন্ডল আমন্ত্রিত অথিতি হিসেবে অনুষ্ঠানে গান পরিবেশন করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুপ্রিয়া সিং রায়, শ্রাবন্তী দাস, শাহরিন সুলতানা মিম, জনি, কাজল, জেরিন অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন।

প্রায় ১০ লক্ষ টাকা ব্যায়ে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাবর্তন সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে স্বপরিবারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও সমাবর্তনের বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক, বিভিন্ন বিভাগের শিক্ষক, গ্রাজুয়েটবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও অনুষ্ঠান উপভোগ করেন।

এবিষয়ে সমাবর্তন সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগীতায় আমি অনুষ্ঠান শুষ্ঠভাবে সম্পন্ন করতে পেরেছি। এভাবেই যেন বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা অব্যাহত থাকে। আর এই অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে একটি দৃষ্ঠান্ত হয়ে থাকবে বলে আমি মনে করি।”