ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

ইবি প্রতিনিধি,

১০ জানুয়ারি ২০১৮, ১৯:০১

ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

411_3.JPG
ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১১ টা থেকে পৃথক পৃথক ভাবে আনন্দ শোভাযাত্রা, শ্রদ্ধাঞ্জলী নিবেদন, দোয়া মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে কর্তৃপক্ষ, বঙ্গবন্ধু হল ও শাখা ছাত্রলীগ।

সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হরুন উর রশিদ আসকারীর নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা রেব হয়। শোভাযাত্রাটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ এসে শেষ হয়। পরে বিশ্বদ্যালয়র পক্ষ থেকে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কেষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, দেশরতœ শেখ হাসিনা হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহাসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এদিকে সকাল সোয়া ১১ টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর হল প্রভোস্ট অধ্যাপক ড. শাহদাৎ হোসেন আজাদের নেতৃত্বে হলের শিক্ষর্থীদের সমন্বয়ে একটি আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালীটি হল থেকে শুরু হয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরে এসে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এছাড়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শহিনুর রহমান ও সাধারন সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে আনন্দ শোভাযাত্রা বের করে ছাত্রলীগ। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের আসাসিক শিক্ষক সহকারী অধ্যাপক বখতিয়ার হাসান, আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন আলো, আবুহেনা মোস্তফা কামাল, সালাউদ্দিন আহমেদ সজল, ইকবাল হোসাইন রুদ্র, শাহানুর আলম, রিজভী আহম্মেদ পাপন, নিজাম উদ্দিন, মিঠুন, মোস্তফা, সালাম, নূর আলোম, মামুন, টনি, রিয়ন, নিশান, হামিদ, লিংকন, শাওন, আবির অনিক,সহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ধানমন্ডির বাড়ি থেকে গ্রেফতার করে পশ্চিম পাকিস্থনে নিয়ে যাওয়া হয়। ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ৮ জানুয়ারি জেল থেকে ছাড়া পেয়ে লন্ডনে যান। লন্ডন থেকে এই দিনে দেশে ফেরেন বঙ্গবন্ধু।