ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক:

১০ জানুয়ারি ২০১৮, ১৯:০১

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট নির্বাচন

রেজিস্টার্ড গ্রাজুয়েটবৃন্দের সাথে রাজধানীতে জাতীয়তাবাদী পরিষদ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

414_image-38608.jpg

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট নির্বাচন উপলক্ষে রাজধানীর খিলগাঁও এ অবস্থিত চায়না পার্ক চাইনিজ রেস্টুরেন্টে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্রাজুয়েটবৃন্দের সাথে জাতীয়তাবাদী পরিষদ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয়তাবাদী পরিষদ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ঢা.বি সিনেট সদস্য প্রার্থী আবুজর গিফারী বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান এবং আদর্শ শিক্ষক পরিষদ ফেডারেশন এর জেনারেল সেক্রেটারি সাবেক সিনেট সদস্য জনাব এ বি এম ফজলুল করিম, ঢা.বি. সিনেট সদস্য প্রার্থী রিলায়েন্স ফার্মা, সেভ বাংলাদেশ ও দি স্কালার্স ফোরাম এর চেয়ারম্যান ডা. মোয়াজ্জেম হোসেন।

আরো উপস্থিত ছিলেন, আদর্শ শিক্ষক পরিষদ ঢাকা মহানগরী দক্ষিণ এর সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর খিলগাঁও থানা সেক্রেটারি এস এম জুয়েল, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাংকার্স জনাব আব্দুর রহমান সাজু, সিনিয়র আইনজীবী এডভোকেট বাবুল হোসাইন প্রমূখ।

সভায় বক্তাগণ বলেন, এবারের সিনেট নির্বাচন এমন এক সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে যখন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি মারাত্মক ভাবে প্রশ্নের সম্মুক্ষিন। ক্ষমতাসীনদের অন্তর্দলীয় কোন্দলে শিক্ষকদের মধ্যে হাতাহাতির ঘটনা নিয়মিত ঘটছে ও শারীরিক লাঞ্চনার ঘটনা ঘটিয়ে ছাত্র শিক্ষকের পারস্পরিক শ্রদ্ধা ও ভালোবাসার সম্পর্ক ব্যহত করা হচ্ছে। প্রশ্নপত্র ফাসের মাধ্যমে মেধাকে ধ্বংস করা হচ্ছে। ক্যাম্পাসে শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবর্তে বিরোধী মতাদর্শকে দমন করা হচ্ছে। দলীয় পরিচয়ে মেধাবীদের বাদ দিয়ে অযোগ্যদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। মুক্ত বুদ্ধি চর্চার পাদপিঠ ও গণতন্ত্রের সূতিকাগার হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে নিয়ে আসার জন্য আসন্ন সিনেট নির্বাচনে তারা জাতীয়তাবাদী পরিষদকে নির্বাচিত করার আহ্বান জানান।   

পেস বিজ্ঞপ্তি: