ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্টাফ রিপোর্টার:

১২ জুন ২০১৮, ১৭:০৬

৩৭তম বিসিএসে ক্যাডার হলেন ১৩১৪ জন

4248_psc.jpg
৩৭তম বিসিএস পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মোট এক হাজার ৩১৪ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ মঙ্গলবার পিএসসির ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম নেছার উদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে সাময়িক সুপারিশ করা এই এক হাজার ৩১৪ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

সাধারণ ক্যাডারের মধ্যে বিসিএস প্রশাসন ক্যাডারে ৩০০ জন, বিসিএস আনসার ক্যাডারে সাতজন, বিসিএস নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সাতজন, সমবায় ক্যাডারে নয়জন, ইকোনমিক ক্যাডারে ছয়জন, পররাষ্ট্র ক্যাডারে ২০ জন, তথ্য ক্যাডারে ছয়জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, ডাক ক্যাডারে নয়জন, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক ক্যাডারে একজন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে।

এছাড়া প্রফেশনাল বা টেকনিক্যাল ক্যাডারের পদগুলোর মধ্যে বিসিএস কৃষি ক্যাডারে ৫১ জন, মৎস্য ক্যাডারে ৭৯ জন, খাদ্য ক্যাডারে দুইজন, স্বাস্থ্য ক্যাডারে ৩২৩ জন, তথ্য ক্যাডারের সহকারী বেতার প্রকৌশলী পদে আটজন, পশু সম্পদ ক্যাডারে ৪৭ জন, গণপূর্তে ৭৬ জন, রেলওয়ের প্রকৌশল বিভাগে আটজন, সড়ক ও জনপথে ৪৫ জনকে নিয়োগ দিতে সুপারিশ করেছে পিএসসি।

সাধারণ শিক্ষা ক্যাডারে সরকারি কলেজগুলোর জন্য বাংলা বিভাগের প্রভাষক পদে ২১ জন, রাষ্ট্রবিজ্ঞানে ১৮ জন, প্রাণিবিদ্যায় একজন, ইংরেজিতে ১৪ জন, অর্থনীতিতে ২০ জন, দর্শনে ১৭ জন, ইতিহাসে ১৯ জন ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে পাঁচজন, সমাজকল্যাণে দুইজন, পদার্থবিদ্যায় তিনজন, উদ্ভিদবিদ্যায় সাতজন, কৃষিবিদ্যায় তিনজন, মনোবিজ্ঞানে পাঁচজন, হিসাববিজ্ঞানে ২২ জন, ব্যবস্থাপনায় ২২ জন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে চারজন, সংস্কৃত বিভাগে দুইজন, পরিসংখ্যানে তিনজন, গণিতে ১৫ জন, কম্পিউটার বিভাগে পাঁচজন এবং গার্হস্থ্য অর্থনীতিতে দুইজনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েকটি কারিগরি বা পেশাগত ক্যাডার পদে কৃতকার্য প্রার্থী না পাওয়ায় ২৮টি পদে সুপারিশ করা সম্ভব হয়নি।