ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

নরসিংদী প্রতিনিধি:

১২ জুন ২০১৮, ১৯:০৬

নৌকায় বজ্রপাতে নারীসহ নিহত ৩

4251_photo.jpg
নরসিংদীর মেঘনা নদীতে যাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে নারীসহ ৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১০ যাত্রী। আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে নরসিংদীর চরাঞ্চল করিমপুরের মেঘনা নদীর মোহনায় এ ঘটনা ঘটে। গুরুত্বর আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দুই জনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়।

নিহতরা হলেন, আলোকবালী গ্রামের ফরিদা ইয়াসমিন (৫০), একই গ্রামের রেহেনা বেগম (৪০) ও সেলিম মিয়া। আহতরা হলেন- ছানাউল্লা মিয়া, রুবেল মিয়া, আলী হোসেন, ফরহাদ মিয়া, জাবেদ ও ভূট্টো মিয়া।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে নরসিংদীর বিপিন সাহার ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত নৌকা (ট্রলার) সদর উপজেলার চরাঞ্চল আলোকবালী যাচ্ছিল। নৌকাটি চরাঞ্চলের করিমপুরের কাছাকাছি পৌঁছালে মুশুলধারে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এরই মধ্যে নৌকাটি মেঘনা নদীর করিমপুর মোহনায় পৌঁছালে বিকট শব্দ হয়ে আগুনের গোলাকৃত একটি বস্তু নৌকার উপর পরে। এসময় নৌকার ছাদে বসা সেলিম নামে একজন দগ্ধ হয়ে মারা যায়। আহত হয় আরো ১২ জন। পরে নৌকার অন্যান্য যাত্রীরা তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে আনার পর আরো দুই জন মারা যায়। গুরুত্বর আহত আরো দুইজনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী মনু মিয়া বলেন, প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। বিকট শব্দ সাথে বজ্রপাত। এরই মধ্যে আগুনের একটি গোলা পড়ল। এসময় ছাদে থাকা একজন সাথে সাথে পুড়ে যায়। অন্যানরা আগুনে দগ্ধ হয়।

অপর প্রত্যক্ষদর্শী হাসিব বলেন, বজ্রপাত পড়ার সাথে সাথে নৌকার ছাদে আগুন লেগে যায়। এসময় হুরাহুরি করে নৌকার বেশ কিছু যাত্রী পানিতে ঝাপ দেয়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।