ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

২৪ জুন ২০১৮, ২১:০৬

ইংল্যান্ডের গোল উৎসবের দিন কেনের হ্যাটট্রিক

4321_327523_196.jpg
পাড়া-মহল্লায় যে হাসি-ঠাট্টা হয়, বলা চলে আজ বিশ্বকাপের মাঠে পানামাকে নিয়ে তাই করেছে ইংল্যান্ড। তবে ইংলিশদের এই ঠাট্টা মুখে নয়, পায়ের জাদু আর শৈল্পিকতা দিয়ে। মোট সাত গোলের ম্যাচে ৬টিই দিয়েছে তারা। গোল উৎসবের এই দিনে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিকও দেখেছেন দর্শক। প্রথম হ্যাটট্রিক করেছিলেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো, দ্বিতীয়টি করলেন ইংল্যান্ডের হ্যারি কেন।

তিউনিসিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে যে ঘাম ঝরানো জয় পেয়েছিল ইংল্যান্ড, তাতে সবচেয়ে বেশি উজ্জ্বল ছিলেন হ্যারি কেন। জোড়া গোল করে দলকে সাফল্য এনে দিয়েছিলেন তিনি। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে সে তিনিই ঝড় তুলে রীতিমতো লণ্ডভণ্ড করে দিয়েছেন পানামার গোলপোস্ট। হ্যারি কেনের হ্যাটট্রিকে এ ম্যাচে ৬-১ গোলের বড় ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

শুধু হ্যাট্রিক নয়, রিয়াল মাদ্রিদ তারকাকে ছাড়িয়েও গেছেনে কেন। আসরে এটি তার পঞ্চম গোল। আর রোনালদোর ঝুলিতে রয়েছে চার গোল। এর আগে প্রথম ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক।

রোববার নিজনি নাভগোরোদে অনুষ্ঠিত ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড (১-০)। জন স্টোনস সূচনা এনে দেন তাদের। কর্নার থেকে পাওয়া বলে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন তিনি।

ইংলিশদের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে ম্যাচে ২২ মিনিটে, পেনাল্টি থেকে গোলটি করেন হ্যারি কেন।

ম্যাচে ইংল্যান্ডের পক্ষে তৃতীয় গোলটি করেন তরুণ ফরোয়ার্ড জেসে লিংগার্ড। আর চতুর্থ গোলটি করেন প্রথম গোলের নায়ক জন স্টোনস।

প্রথমার্ধের শেষ দিকে আরেকটি গোলের দেখা পায় ইংল্যান্ড। পেনাল্টি থেকে হ্যারি কেন ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে পঞ্চম গোলটি করেন।

দ্বিতীয়ার্ধেও উজ্জ্বল হ্যারি কেন। ৬২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে বল জালে জড়ান এই ইংলিশ তরকা। এই গোলটি করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

৭৮ মিনিটে পানামার হয়ে একটি সান্তনা গোল করেন ডিফেন্ডার ফিলিপে ব্যালয়। ফ্রি-কিক থেকে পাওয়া বলে চমৎকার প্লেসিং শটে গোলটি করে ব্যবধান একটু কমিয়েছেন ঠিক, কিন্তু হার এড়াতে পারেননি।

এই ম্যাচ জিতে ইংল্যান্ড নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে তিউনিসয়াকে ২-১ গোলে হারিয়েছিল তারা।

পানামা এর আগে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল, ৩-০ গোলে। টানা দুই হারে আসরের গ্রুপ পর্ব থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। গ্রুপের শেষ ম্যাচে তারা লড়বে তিউনেশিয়ার সঙ্গে।