ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

২৭ জুলাই ২০১৮, ১২:০৭

ফেসবুকে দলগতভাবে ভিডিও দেখার সুবিধা!

5600_31.jpg
তথ্য-প্রযুক্তির উৎকর্ষতার সাথে সংগতি রেখে ইন্টারনেটে বন্ধুদের সঙ্গে একজোট হয়ে ভিডিও দেখার সুযোগ করে দিচ্ছে ফেসবুক। পুরো ফেসবুক গ্রুপের সদস্যদের জন্য একসঙ্গে ভিডিও দেখার সুবিধা দিতে ‘ওয়াচ পার্টি’ নামের একটি সুবিধা নিয়ে এসেছে ফেসবুক।

ওয়াচ পার্টি ব্যবহারকারীরা যে ভিডিও দেখবেন, তা অন্যদের সঙ্গে সিনক্রোনাইজ হবে এবং একই সময় অন্যদের সঙ্গে চ্যাট করার সুযোগ থাকবে। ফেসবুক তাদের নিউজরুমে এ তথ্য প্রকাশ করেছে।

শুরুতে ওয়াচ পার্টি ফিচারটি পরীক্ষামূলকভাবে কয়েকটি গ্রুপের জন্য উন্মুক্ত করেছিল ফেসবুক। সম্প্রতি তা সবার জন্য চালু করেছে। একজন ব্যবহারকারী অন্যদের একই গ্রুপ থেকে সিনক্রোনাইজ ভিডিও দেখার আমন্ত্রণ পাঠাতে পারবেন। এরপর কোন ভিডিও চালু হবে তার তালিকা সাজাতে পারবেন। ভিডিওর পাশে সবার জন্য চ্যাট করার সুবিধাও থাকবে।
পার্টি বা অনুষ্ঠানে সবাই মিলে যেভাবে আনন্দ করার সুযোগ থাকে, এ ক্ষেত্রেও তা-ই। একজন ওয়াচ পার্টির আয়োজন করলে অন্যরাও তাতে অবদান রাখতে পারবেন। তারা পছন্দমতো ভিডিও যুক্ত করার পরামর্শ (সাজেস্ট) দিতে পারবেন। আপাতত একই গ্রুপে থাকা সদস্যরা এ সুবিধা পাচ্ছেন। ফেসবুক শিগগিরই অন্য গ্রুপে বন্ধুদেরও এ প্ল্যাটফর্মে যুক্ত করার বিষয়টি নিয়ে পরীক্ষা চালাচ্ছে। এতে ওয়াচ পার্টি ব্যবহারকারী আরও বাড়বে।