ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্টাফ রিপোর্টার

৫ আগস্ট ২০১৮, ১৩:০৮

ছাত্র-ছাত্রীদের উপর হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

5811_15.jpg
সংগৃহীত ছবি
নিরাপদ সড়ক চাই দাবি আদায়ে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে আন্দোলনে নেমেছে কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আশপাশের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে।  আজ রবিবার সকাল থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেন।

এছাড়া রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। রাজধানীর রামপুরা, বসুন্ধরা এলাকাতেও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছে। 

এদিকে সরকার ছাত্রদের আন্দোলনকে দমাতে ২৪ ঘন্টার জন্য থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ রাখার জন্য সকল মোবাইল অপারেটরকে নির্দেশ দিয়েছে। ফলে আন্দোলনকারীদের আজ তেমন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ বা ক্যাম্পেইন করতে পারছে না। 

গতকাল রাজধানীর ধানমন্ডিতে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলা চালায়। এতে সাংবাদিকসহ আহত হন অসংখ্য ছাত্র-ছাত্রী। অবরুদ্ধ হয়ে ফেসবুক লাইভে আসেন অনেক ছাত্রী। যারা নিজেদের রক্ষার্থে একটি বাসার ভিতর আশ্রয় নিয়েছিল। এরুপ পরিস্থিতিতেও আইন-শৃংঙ্খলা বাহিনী তাদের সহযোগিতা করেনি বলে অনেক আন্দোলনকারী অভিযোগ করেছেন।

উল্লেখ্য, আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে ’বাংলাদেশ সাধারন ছাত্র অধিকার সংরক্ষন পরিষদ’ সারাদেশে অনির্দিষ্টকালের জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রধর্মঘটের ডাক দেন। এরই প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রধর্মঘটে নেমে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা।