ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ঢাকা:

১১ আগস্ট ২০১৮, ২২:০৮

‘স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকরা অবস্থান করবে, দেখি ঠেকাতে পারেন কিনা’

6022_press club.jpg
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে আগামী ১৬ আগস্ট অবস্থান কর্মসূচি পালন করবেন সাংবাদিকরা।
 
আজ শনিবার সকালে এমন ঘোষণা দিয়েছেন তিনি। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে দায়িত্বরত অবস্থায় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএফইউজে। এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি), ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।
 
মোল্লা জালাল বলেন, আমরা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চাই না। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ওই দিন আমরা সমাবেশ করব। সমাবেশে বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হবে। পরের দিন ১৬ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা হবে। তার কার্যালয়ে সাংবাদিকরা অবস্থান করবে। দেখি ঠেকাতে পারেন কিনা।
 
তিনি বলেন, দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় সাংবাদিক সমাজ বিক্ষোভে নেমেছে। আমাদের দাবি একটাই আমরা নিরাপত্তা চাই। সাংবাদিকরা রাষ্ট্রের জন্য কাজ করে। তাই রাষ্ট্রের দায়িত্ব সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা।
 
তিনি আরো বলেন, তথ্য মন্ত্রণালয় ইতিমধ্যে আহত সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে। সাংবাদিকদের দাবি হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে।
 
বিএফইউজে মহাসচিব শাবান মাহামুদ বলেন, সাংবাদিকদের ওপর যে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে, যারা নগ্ন হামলায় উল্লাস করে প্রশাসনের আড়ালে তারা নিজেদের নিরাপদে রেখেছে। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন দুর্বৃত্তদের গ্রেপ্তার করার। কিন্তু মন্ত্রী তা না করে উপহাস করে চলেছেন।
 
সাংবাদিকদের কাজ করতে দিন, রাজপথে ঠেলে দিবেন না উল্লেখ করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সভাপতি আবু জাফর সূর্য বলেন, দুর্বৃত্তরা চিহ্নিত হলে তাদের গ্রেপ্তার করেন। তিনি বলেন, সরকার সাংবাদিক হামলার বিষয়ে কোনো কাজ করে থাকলে তা দৃশ্যমান করুক।
 
বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। এ ছাড়া বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি সৈয়দ ইসতিয়াক রেজা, কোষাধ্যক্ষ দীপ আজাদ, বিএফইউজে দপ্তর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ প্রমুখ।
 
এছাড়া মানববন্ধন করেছেন ময়মনসিংহ, ঝিনাইদহ, বান্দরবান ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জেলার কর্মরত সাংবাদিকরা।