ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি, সিলেট:

১৩ আগস্ট ২০১৮, ২৩:০৮

সিলেটে ছাত্রদল নেতা রাজু হত্যা: ২৩ জনকে আসামি করে মামলা

6090_razu.jpg
সিলেট নগরের কুমারপাড়ায় অভ্যন্তরীণ বিরোধের জের ধরে মহানগর ছাত্রদলের সহ প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু (২৮) হত্যার ঘটনায় ২৩ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টায় মহানগর পুলিশের কোতোয়ালি থানায় রাজুর চাচা দবির আলী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে। মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ছাত্রদল নেতা রাজু হত্যার ঘটনায় তার চাচা বাদী হয়ে কোতোয়ালি থানায় ২৩ জন আসামি করে মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব। এছাড়াও আসামি করা হয়েছে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনারকে।

নিহত রাজুর চাচা দবির আলী মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বলেন, ‘আমার ভাতিজা রাজুকে প্রতিহিংসার জেরে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এই হত্যার মিশনে সরাসরি উপস্থিত থেকে নেতৃত্ব দেয় রকিব। এছাড়াও তার সঙ্গে ছিলো দিনারসহ আরও কয়েকজন।’ তবে তিনি আর কারও নাম জানাতে অনিহা প্রকাশ করেন।

সিলেট মহানগর কোতোয়ালি থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার গোলাম কাওসার দস্তগীর বলেন, ‘থানায় মামলা হয়েছে। পুলিশ হত্যা মামলার আসামিদের গ্রেফতার করার জন্য ঘটনার পর থেকেই অভিযান চালিয়ে যাচ্ছে।’

প্রঙ্গসত, গত শনিবার (১১ আগস্ট) রাতে সদ্য নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে ফেরার পথে ছাত্রদলের একটি গ্রুপ রাজুসহ তার দুই সহযোগীর ওপরে হামলা করে। হামলার পর প্রায় ১০ মিনিট ধরে রাজুর রক্তাক্ত দেহ রাস্তায় ওপর পড়ে ছিল। পরে তার সহপাঠীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।