ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

১৪ আগস্ট ২০১৮, ১৫:০৮

মানহানির মামলা

৬ মাসের জামিন পেলেন খালেদা জিয়া

6110_10.jpg
ফাইল ছবি
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মানহানির এক মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন। আজ মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের হাইকোর্ট বেঞ্চে আদেশ দেন।

এর আগে এ মামলায় গত ৭ই আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন বিচারিক আদালত। সেদিন আদালত বলেন, আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পেন্ডিং রয়েছে। তাকে এ মামলায় এখনও গ্রেপ্তার করা হয়নি। এমতাবস্থায় আসামির পক্ষ জামিন শুনানির আবেদনটি রক্ষণীয় নয় বিধায় নামঞ্জুর করা হলো।

এসময় আদালতে খালেদার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ কামরুল হাসান খান (আসলাম) উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ২০১৬ সালের ৫ই জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে মামলাটি করেন ।
যেখানে বলা হয়েছে, ২০১৫ সালের ২১শে ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করে এবং স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেন। এ বক্তব্যটি দ-বিধি ৫০০ ধারার অপরাধ।