ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্টাফ রিপোর্টার

১৬ আগস্ট ২০১৮, ১৮:০৮

চিরনিদ্রায় শায়িত হলেন গোলাম সারওয়ার

6177_sa.jpg
চিরনিদ্রায় শায়িত হলেন প্রথিতযশা সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।বৃহস্পতিবার বিকেল ৪টা ৪০ মিনিটে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন সম্পন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন- সমকালের প্রকাশক এ. কে. আজাদ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব উদ্দিন, নগর সম্পাদক শাহেদ চৌধুরী, প্রধান প্রতিবেদক লোটন একরাম, ফিচার সম্পাদক মাহবুব আজীজ, বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার ইমরান কাদির।

আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য আসলামুল হক আসলাম, গোলাম সারওয়ারের পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তার ভাই গোলাম সালেহ মঞ্জু মোল্লা, জামাতা মিয়া নাইম হাবিব, পুত্র গোলাম শাহরিয়ার রঞ্জন ও গোলাম সাব্বির অঞ্জন।

এর আগে তার প্রিয় কর্মস্থল, কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতীয় প্রেসক্লাবে তাকে তিন দফা শ্রদ্ধা নিবেদন করা হয়। গতকাল বুধবার তার নিজ গ্রাম বরিশালের বানারীপাড়ায় মরদেহ নেয়া হয়। সেখানে বিপুল সংখ্যক মানুষ তাকে শ্রদ্ধা নিবেদন করেন। জানাজা শেষে তাকে আবারও ঢাকায় আনা হয়। রাতে মরদেহ রাখা হয় বারডেমের হিমঘরে।

বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে দেশবরেণ্য এই সাংবাদিকের মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি কাটিয়েছেন প্রিয় জাতীয় প্রেসক্লাবে।

সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাদ যোহর তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেয়া হয় তাকে।

গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।