ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্টাফ রিপোর্টার:

১৭ আগস্ট ২০১৮, ১৭:০৮

এক-এগারোর বেনিফিশিয়ারি আওয়ামী লীগ

6188_fakhrul.jpg
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমাদের স্বনির্বাচিত প্রধানমন্ত্রী সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখতে পান'। ফখরুল বলেন, `তিনি (প্রধানমন্ত্রী) ১৯৭৫-এর বিয়োগান্তক ঘটনার সঙ্গে কিভাবে জিয়াউর রহমান ও বেগম খালেদাকে যুক্ত করেন? আপনি এমন হাস্যকর কথা বলতে পারেন না। দয়া করে এ ধরনের কথা বন্ধ করুন।

এক-এগারোর মতো সামরিক বাহিনীর সহায়তায় একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনার জন্য বিএনপির পক্ষ থেকে ‘ষড়যন্ত্র’ করা হচ্ছে—আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন অভিযোগের পরিপ্রেক্ষিত মির্জা ফখরুল বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব একটি মারাত্মক কথা বলেছেন। এক-এগারোর পদধ্বনি তিনি শুনতে পাচ্ছেন। এরপরও আপনি (ওবায়দুল কাদের) সরকারে আছেন! এখনো পদত্যাগ করছেন না! সরকার আপনাদের আর আপনি এক-এগারোর পদধ্বনি শুনতে পাচ্ছেন?’

ফখরুল বলেন, একটা কথা আমাদের ভুলে গেলে চলবে না, এক-এগারোর বেনিফিশিয়ারি কিন্তু এই আওয়ামী লীগ।’ ১/১১ সরকার তো আপনাদের জন্যই লাভবান ছিল। কিন্তু এটা নিয়ে কেন আবার শঙ্কিত হচ্ছেন? আসলে আপনারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

বিএনপি নেতা এ প্রসঙ্গে আরো বলেন, ‘এই ওবায়দুল কাদেরের সরকার এত বেনিফিশিয়ারি যে সরকারে যাওয়ার আগেই, আপনাদের নেত্রী (শেখ হাসিনা) বিদেশে যাওয়ার আগেই বলেছিলেন যে আমরা এই সরকারের মানে, এই ফখরুদ্দিন-মইনুদ্দিন অবৈধ সরকারের সব কর্মকাণ্ড বৈধ করে দেবো। দিয়েছেনও, পার্লামেন্টে আইন পাস করেছেন।’

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকার একের এক ভিন্ন মতকে সরিয়ে দিচ্ছে। তারা বলছে, আমরা নাকি উসকানি দিচ্ছি। আমরা উসকানি দেব কেন? আমরা আজকেও বলছি, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাই। শুধু তাই নয়, আমরা আহ্বান জানাচ্ছি নিরাপদ বাংলাদেশের দাবিতে আসুন ঐক্যবদ্ধ হই। আসুন, জনগণের জন্য একটি সুন্দর রাষ্ট্র নির্মাণ করি।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগিরক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, বিএফইউজের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুস শহীদ।