ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৯

লেবাননকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

6926_350411_118.jpg
প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসানোর ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। আগের ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারানোর পর বুধবার তারা লেবাননকে হারিয়েছে ৮-০ গোলে।

ফলে এএফসি অনূর্ধ-১৬ মেয়েদের ফুটবলের বাছাইয়ে ‘এফ’ গ্রুপে আরেকটি বড় জয় পেলো বাংলাদেশ। বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশ এগিয়েছিল ৫-০ গোলে। বিরতির পর তারা দিয়েছে আরে তিন গোল। ম্যাচে জোড়া গোল করেছেন সাজেদা, তহুরা ও ছোট শামসুন্নাহার। একটি করে গোল করেছেন আনাই ও রোজিনা। এ জয়ে বাংলাদেশ দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে।

শুরু থেকেই দাপটের সাথে খেলতে থাকে বাংলাদেশের কিশোরীরা। একাধিক সুযোগ নষ্টের পর প্রথমবারের মত বাংলাদেশ এগিয়ে যায় ১৪ মিনিটে। মনিকা চাকমার পাস থেকে বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন সাজেদা। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। তহুরার শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান লেবাননের শোফিয়ে।
এরপর তহুরার দারুণ গোলে বাংলাদেশ ৩-০ গোলে এগিয়ে যায় ২৩ মিনিটে। ২৬ মিনিটে আনাই মগিনির গোলে ব্যবধান দাড়ায় ৪-০। আর প্রথমার্ধের শেষ গোলটি আসে ৪০তম মিনিটে। আখির লম্বা পাস ধরে নিজের দ্বিতীয় গোল করেন সাজেদা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিক কিশোরীরা। ৪৮ মিনিটে লেবাননের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে ছোট শামসুন্নাহার গোলরক্ষকের পাশ দিয়ে ব্যবধান ৬-০ করেন। আবারও ৬৩ মিনিটে ছোট শামসুন্নাহারের গোল। সুলতানার নিচু ক্রস ধরে গোল করেন এ ফরোয়ার্ড। আর বাংলাদেশ ব্যবধান ৮-০ করে ৭৫ মিনিটে। বদলি ইলামনির পাস থেকে গোল করেন আরেক বদলি রোজিনা আক্তার।