ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৯

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

7055_ffffffffff.jpg
এই কিছুদিন আগে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নিশপে দুর্দান্ত খেলে ফাইনালে উঠেছিল বাংলাদেশের মেয়েরা। অবশ্য ফাইনালে ভারতের কাছে ১-০ গোলে হেরে হতাশ হতে হয়েছিল তাদের। এবার গোলাম রাব্বানী ছোটনের দল এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে গ্রুপের সেরা হয় তারা।

আজ রোববার কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধের ইনজুরি সময়ে দলকে এগিয়ে নেয় তহুরা খাতুন। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে আঁখি খাতুন। পরবর্তী সময়ে সম্ভাবনা সৃষ্টি করেও আর কোনো গোল পায়নি বাংলাদেশ।

ভিয়েতনাম আক্রমণের চেয়ে রক্ষণভাগে বেশি মনোযোগী থাকায় বিপজ্জনক অবস্থায় পড়তে হয়নি বাংলাদেশকে। ভিয়েতনামকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

গ্রুপ পর্বের অন্যান্য ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। বাহরাইনকে ১০-০, লেবাননকে ৮-০ এবং সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। তবে ভিয়েতনামও তাঁদের প্রথম তিন ম্যাচে জয়লাভ করে। চতুর্থ ম্যাচে প্রথম হারের স্বাদ পায় ভিয়েতনাম। এ নিয়ে গ্রুপ পর্বে মোট ২৭টি গোল করে বাংলাদেশ।