ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএনবিডি ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৯

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কথিত মাদক ব্যবসায়ী নিহত

7063_1.jpg
প্রতিকী ছবি
ঢাকার মিরপুর বেড়িবাঁধ এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আসাদুল (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল রোববার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটের দিকে বেড়িবাঁধের বিরুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দাবি, নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী ছিলেন।

র‍্যাব সূত্রে জানা গেছে, গতকাল রাতে র‍্যাব-২–এর একটি টহল দল মিরপুর বেড়িবাঁধ এলাকায় টহল দিচ্ছিল। এ সময় আসাদুলসহ সাত–আটজনের একটি দল বেড়িবাঁধের বিরুলিয়া সেতুর এক পাশে অবস্থান করছিল। তারা সবাই মাদক ব্যবসায়ী। টহল দলের উপস্থিতি টের পেয়ে তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে এবং আক্রমণ করে। র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয় পক্ষের গোলাগুলি শেষে একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। অন্যরা পালিয়ে যায়। নিহত ব্যক্তির পকেটে একটি কার্ড পাওয়া যায়। সেখানে তাঁর নাম আসাদুল বলে জানা যায়। ঘটনাস্থল থেকে কিছু অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র‍্যাবের দাবি, মাদকদ্রব্যের একটি চালান নেওয়ার জন্য ওই ব্যক্তিরা ওখানে উপস্থিত ছিলেন। র‍্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গত এক সপ্তাহের ব্যবধানে র‍্যাব-২–এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এ নিয়ে তিনজন নিহত হলেন। ১৭ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে তিনটার দিকে মোহাম্মদপুরের রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধসংলগ্ন কবরস্থানে দুজন নিহত হয়েছিলেন। তাঁদের পরিচয় জানা যায়নি। তাঁদের বয়স ছিল আনুমানিক ২৫ থেকে ৩০ বছর। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছিল, তাঁরা ডাকাত দলের সদস্য। তাঁদের লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রয়েছে।