ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০১৮, ০৯:১০

ফ্রান্সে হঠাৎ বৃষ্টিতে ১০ জনের মৃত্যু

7793_france-3.jpg
ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় অডে এলাকায় হঠাৎ বৃষ্টিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমে জানানো হয়, এক রাতেই কয়েক ঘন্টা ধরে এমন বৃষ্টিপাত হয়েছে যা কয়েক মাসের সমপরিমাণ। সোমবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টির কারণে অনেক এলাকার রাস্তাঘাট জলাবদ্ধ হয়ে পড়েছে।

এক পুলিশ সদস্য আলবি শহরে একটি ট্রাফিক দুর্ঘটনায় উদ্ধারকাজে অংশ নিয়েছিলেন। সেখানে একটি মোটর সাইকেলের ধাক্কায় তিনি নিহত হন।

স্থানীয় সরকার প্রধান অ্যালেইন থিরিওন জানান, অনেকেই বাড়ির ছাদে আটকা পড়ে আছেন। তাদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহার করতে হবে। কারণ পানির তীব্র স্রোতের কারণে নৌকা দিয়ে উদ্ধারকাজ বিপজ্জনক হতে পারে।

তিনি জানিয়েছেন, কুস্কাক শহরের একটি বাড়ি ধসে পড়ায় একজন আহত হয়েছেন। একশ বছরেরও বেশি সময়ের মধ্যে এমন বন্যা পরিস্থিতি দেখেনি ওই এলাকার লোকজন। বিশেষ করে অডে নদীর পানি বেড়ে যাওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে। এসব এলাকায় রেড এলার্ট জারি করা হয়েছে। কারকাসোনে পৌরসভার সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

ইতোমধ্যেই বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ওই এলাকা পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এডোয়ার্ড ফিলিপ। তিনি জানিয়েছেন, সাতটি হেলিকপ্টার এবং জরুরি সেবার জন্য ৭শ সদস্য মোতায়েন করা হয়েছে।